X
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২
১৮ অগ্রহায়ণ ১৪২৯

গ্রাহকদের ঘেরাও, বিল দিলে সংযোগের আশ্বাস তিতাসের

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৭ মে ২০২১, ২২:১৬আপডেট : ২৭ মে ২০২১, ২২:১৬

নোটিশ ছাড়া গ্রাহকদের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় তিতাসের স্থানীয় অফিস ঘেরাও করে নারায়ণগঞ্জে রূপগঞ্জের বৈধ গ্রাহকরা। এদিকে তিতাস বলছে, বৈধ গ্রাহক যারা রয়েছে তারা নিয়ম মোতাবেক বিল পরিশোধ করলে তাদের বিষয়ে বিবেচনা করা হবে। কিন্তু অবৈধ গ্রাহকদের কোনও ছাড় দেওয়া হবে না।

বাংলা ট্রিবিউনের নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, কোনও নোটিশ ছাড়াই গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার প্রতিবাদে ও আবার গ্যাস সংযোগের দাবিতে নারায়ণগঞ্জে রূপগঞ্জে বৈধ গ্রাহকরা তিতাস গ্যাস অফিস ঘেরাও ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন। বৃহস্পতিবার (২৭ মে) বেলা ১১টার দিকে উপজেলার তারাব পৌরসভার যাত্রামুড়া এলাকায় অবস্থিত তিতাস গ্যাসের সোনারগাঁও শাখার সামনে এ কর্মসূচী পালন করেন গ্রাহকরা।
এ সময় গ্রাহকরা জানান, তারা রূপগঞ্জের কাঞ্চন পৌরসভার কাঞ্চন খাঁপাড়া, কৃষ্ণ নগর, দক্ষিণবাজার, পূর্বপাড়া, কাঞ্চন দাসপাড়া, উত্তরপাড়া, নাথপাড়া, হাজীপাড়া, কালাদি, ত্রিশকাহনিয়া, বন্দর ও সোনারগাঁও উপজেলার বন্দর, দেওয়ানবাগ, ছোটবাগ, কলাবাড়ি, কাশিপুর, বরবাড়ি, মিয়াবাড়ি, ভুইয়া বাড়ি, চাঁনপুর এলাকা থেকে এসেছেন। এসব এলাকায় প্রায় ৩ হাজার বৈধ গ্যাস সংযোগ রয়েছে। সবাই রূপগঞ্জ উপজেলার যাত্রামুড়া এলাকায় অবস্থিত তিতাস গ্যাসের সোনারগাঁও শাখার গ্রাহক। তারা সরকারের নিয়মানুযায়ী জামানত জমা দিয়ে আবাসিক গ্যাস সংযোগ নিয়ে গ্যাস ব্যবহার করে আসছেন। সংযোগের পর থেকে নিয়মিত গ্যাস বিল পরিশোধ করে আসছেন।

প্রসঙ্গত, গত ১৫ মে থেকে এই এলাকার আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয় তিতাস। গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার পর থেকেই এসব গ্রাহকরা ভোগান্তিতে পড়েছেন। এখন গ্রাহকরা মাটির চুলা কেউবা টিন দিয়ে বানানো চুলা দিয়ে রান্না-বান্না করছে। আবার কেউ কেউ খাবার হোটেল গুলোতে থেকে খাবার এনে দিন পার করছেন।

কর্মসূচি থেকে গ্যাস সংযোগ দ্রুত না দিলে গ্রাহকরা ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম ও এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়ক অবরোধসহ বৃহৎ আন্দোলনের ঘোষণা দেন। পরে তিতাস কর্মকর্তারা বৈধ গ্রাহকদের গ্যাস সংযোগ দেওয়ার আশ্বাস দিলে ঘেরা ও বিক্ষোভ কর্মসূচি স্থগিত করা হয়।

এদিকে তিতাসের পক্ষ থেকে বলা হচ্ছে, স্থানীয় অবৈধ সংযোগ গ্রহণকারীরা তিতাসের কর্মকর্তাদের কথা না শুনে ভাঙচুর করার চেষ্টা চালায় তিতাস অফিসে। পরে তিতাস কর্তৃপক্ষ পুলিশ ও র‌্যাবের সহযোগিতায় ছত্রভঙ্গ করে দেয়।

এ বিষয়ে জানতে চাইলে তিতাসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আলী ইকবাল মো: নুরুল্লাহ বলেন, সেখানে বৈধ গ্রাহকের তুলনায় অবৈধ গ্রাহকের সংখ্যা প্রায় তিনগুণ। আর বৈধ গ্রাহকদের বেশিরভাগেরই ৮/৯ মাসের বিল বকেয়া। এই অবস্থায় কোনওভাবেই অবৈধ সংযোগ ব্যবহারকারীদের ছাড় দেওয়া হবে না। আর বৈধ গ্রাহক যারা রয়েছে তারা নিয়ম মোতাবেক বিল পরিশোধ করলে তাদের বিষয়ে বিবেচনা করা হবে। তিনি বলেন, তবে সরকারি অফিসে যারা ভাঙচুর করার বা হামলা করার চেষ্টা করেছে তাদের সিসিটিভি ফুটেজ বা ছবি দেখে মামলা করে আইনের আওতায় আনা হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ যে কোনও মূল্যে অবৈধ গ্যাস সংযোগ শূন্যের কোঠায় নামিয়ে আনা হবে।

/এসএনএস/এমআর/
বেসরকারি চাকুরের সনদ আটকে রাখার বৈধতা নিয়ে রিট
বেসরকারি চাকুরের সনদ আটকে রাখার বৈধতা নিয়ে রিট
দুই ভাগ্নেকে ট্রাক্টরে চড়াচ্ছিলেন মামা, উল্টে প্রাণ গেলো সবার
দুই ভাগ্নেকে ট্রাক্টরে চড়াচ্ছিলেন মামা, উল্টে প্রাণ গেলো সবার
‘শেখ হাসিনা জনগণের হক নষ্ট করে রাজনীতি করেন না’
‘শেখ হাসিনা জনগণের হক নষ্ট করে রাজনীতি করেন না’
পূর্ব ইউক্রেনে সফরে যাবেন পুতিন: ক্রেমলিন
পূর্ব ইউক্রেনে সফরে যাবেন পুতিন: ক্রেমলিন
সর্বাধিক পঠিত
রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে আবিরের মা-বাবা
আয়াত হত্যারিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে আবিরের মা-বাবা
আকাশছুঁই পারিশ্রমিক হাঁকছেন রাজ, দিলেন ব্যাখ্যা
আকাশছুঁই পারিশ্রমিক হাঁকছেন রাজ, দিলেন ব্যাখ্যা
খালেদা-তারেকের ছবি থাকায় মিডিয়া কার্ড বর্জন সাংবাদিকদের
বিএনপির গণসমাবেশখালেদা-তারেকের ছবি থাকায় মিডিয়া কার্ড বর্জন সাংবাদিকদের
ব্রাজিলকে হারিয়ে দিলো ক্যামেরুন
ব্রাজিলকে হারিয়ে দিলো ক্যামেরুন
নেইমার-রিচার্লিসন ছাড়া রিজার্ভ বেঞ্চের সামর্থ্য বুঝলো ব্রাজিল
নেইমার-রিচার্লিসন ছাড়া রিজার্ভ বেঞ্চের সামর্থ্য বুঝলো ব্রাজিল