X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

ফাইল গায়েবের ঘটনায় স্বাস্থ্যের চার জনকে সাময়িক বরখাস্ত

আপডেট : ১৬ নভেম্বর ২০২১, ১৫:৪৪

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যশিক্ষা বিভাগের ১৭টি ফাইল গায়েবের ঘটনায় চার কর্মীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (১৬ নভেম্বর) সচিবালয়ে স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর সাংবাদিকদের এ তথ্য জানান।

বরখাস্তকৃতরা হলেন,  ক্রয় ও সংগ্রহ-২ শাখা-২-এর সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর আয়েশা সিদ্দিকা ও জোসেফ সরদার, প্রশাসন-২ (গ্রহণ ও বিতরণ ইউনিট)-এর অফিস সহায়ক  বাদল চন্দ্র গোস্বামী এবং প্রশাসন-৩ শাখার অফিস সহায়ক মিন্টু মিয়া।

১৭টি ফাইল ছিল স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) শাহাদৎ হোসাইনের কক্ষের লাগোয়া কক্ষে। সে কক্ষেই বসেন ক্রয় ও সংগ্রহ শাখা-২-এর সাঁট মুদ্রাক্ষরিক ও কম্পিউটার অপারেটর মো. জোসেফ সরদার ও আয়েশা সিদ্দিকা। ফাইলগুলো এই দুই কর্মীর কেবিনেটে ছিল এবং এই কেবিনেটের চাবিও থাকে তাদের দুজনের কাছেই বলে জানিয়েছে মন্ত্রণালয়ের সূত্র। এই দুটি চাবি দিয়েই কেবিনেট খোলা হয় বলেও সূত্রটি বাংলা ট্রিবিউনকে জানিয়েছে।

গেলো মাসের এ ঘটনায় শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে মন্ত্রণালয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের জিডিতে বলা হয়েছে, গত ২৭ অক্টোবর অফিস করে নথিগুলো ফাইল কেবিনেটে রাখা হয়। পরদিন দুপুর ১২টায় কাজ করতে গিয়ে দেখা যায় ফাইলগুলো কেবিনেটে নেই। যে নথিগুলো গায়েব হয়েছে তার মধ্যে রয়েছে শহীদ তাজউদ্দীন আহমদ, রাজশাহী মেডিক্যাল কলেজসহ অন্যান্য মেডিক্যাল কলেজের কেনাকাটা সংক্রান্ত একাধিক নথি, ইলেকট্রনিক ডেটা ট্র্যাকিংসহ জনসংখ্যাভিত্তিক জরায়ুমুখ ও স্তন ক্যানসার স্ক্রিনিং কর্মসূচি, নিপোর্ট অধিদফতরের কেনাকাটা, ট্রেনিং স্কুলের যানবাহন বরাদ্দ ও ক্রয় সংক্রান্ত নথি। আর এগুলোর বেশিরভাগই বিভিন্ন মেডিক্যাল কলেজ ও বিভাগের কেনাকাটার সঙ্গে সম্পর্কিত।

/ইউআই/ইউএস/এমওএফ/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
স্কয়ার ফার্মাসিউটিক্যালসের কারখানায় আগুন
স্কয়ার ফার্মাসিউটিক্যালসের কারখানায় আগুন
লালগালিচায় কালো ধোঁয়া!
কান উৎসব ২০২২লালগালিচায় কালো ধোঁয়া!
যাত্রীরা বলেছেন বিমানবন্দরে সেবার মান ভালো: বিমান প্রতিমন্ত্রী
যাত্রীরা বলেছেন বিমানবন্দরে সেবার মান ভালো: বিমান প্রতিমন্ত্রী
মুশফিক-লিটনের শত রানের জুটিতে এগোচ্ছে বাংলাদেশ
মুশফিক-লিটনের শত রানের জুটিতে এগোচ্ছে বাংলাদেশ
এ বিভাগের সর্বাধিক পঠিত
টাকা ফেরতের দাবি পিপলস লিজিংয়ের আমানতকারীদের
টাকা ফেরতের দাবি পিপলস লিজিংয়ের আমানতকারীদের