X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

লকডাউনের চিন্তা করছে না সরকার: পররাষ্ট্রমন্ত্রী

আপডেট : ০৯ জানুয়ারি ২০২২, ১৪:৪৬

টানা কয়েকদিন ধরে করোনাভাইরাস শনাক্তের হার ঊর্ধ্বমুখী। যে হারে সংক্রমণ বাড়ছে তাতে ‘কঠিন সিদ্ধান্ত নিতে হবে’ বলে উল্লেখ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ রবিবার (৯ জানুয়ারি) বিকাল কিংবা আগামীকালকের মধ্যে বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি হবে বলেও জানিয়েছেন তিনি। তবে এমন পরিস্থিতিতে সরকার আবারও লকডাউন দেওয়ার কোনও চিন্তা করছে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

রবিবার (৯ জানুয়ারি) বিদেশি কূটনীতিকদের বুস্টার ডোজ দেওয়া উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন।

নতুন বিধিনিষেধ প্রসঙ্গে তিনি বলেন, সতর্কতা ব্যবস্থা হিসেবে আগের মতো গণপরিবহনে সীমিত যাত্রী পরিবহন করবে। কিন্তু লকডাউনের বিষয়ে আমরা চিন্তা করছি না।

মন্ত্রী বলেন, ভালো জিনিস হচ্ছে ওমিক্রন বেশি ভয়ংকর নয়। তবে কিছু লোক বাড়তি সতর্কতার কথা বলছে। স্বাস্থ্য মন্ত্রণালয় যে নির্দেশনা দেবে আমরা সেই অনুযায়ী কাজ করবো।

জনগণকে ভারত ভ্রমণে নিরুৎসাহিত করা হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘এ ক্ষেত্রে স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা দরকার আছে যাতে আমাদের লোকদের সুরক্ষা দেওয়া সম্ভব হয়।

তিনি বলেন, কয়েকদিন আগে ভারতের পররাষ্ট্রমন্ত্রী আমাকে টেলিফোনে জানিয়েছেন একদিনে তাদের সংক্রমণ লাখ পেরিয়েছে। যুক্তরাষ্ট্রে একদিনে ১০ লাখেরও বেশি।

রাজধানীর মহাখালী শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে এসময় বিদেশি কূটনীতিকদের মধ্যে ভারত, ব্রাজিল, ভ্যাটিকান সিটি, মালয়েশিয়া, ইউরোপীয় ইউনিয়নসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা টিকার বুস্টার ডোজ নেন।

আরও পড়ুন:

বিধিনিষেধের প্রজ্ঞাপন বিকালে কিংবা কালকের মধ্যেই: স্বাস্থ্যমন্ত্রী 

/এসএসজেড/ইউএস/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
নজরুলজয়ন্তীতে ‘উন্নত মম শির’
নজরুলজয়ন্তীতে ‘উন্নত মম শির’
‘রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে শস্য সরবরাহে ভয়ঙ্কর ঘাটতি দেখা দেবে’
‘রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে শস্য সরবরাহে ভয়ঙ্কর ঘাটতি দেখা দেবে’
র‌্যাব অ্যাওয়ার্ড পেলেন বাংলা ট্রিবিউনের সাংবাদিক রনি
র‌্যাব অ্যাওয়ার্ড পেলেন বাংলা ট্রিবিউনের সাংবাদিক রনি
আমিরাতে ঈদুল আজহা ৯ জুলাই?
আমিরাতে ঈদুল আজহা ৯ জুলাই?
এ বিভাগের সর্বাধিক পঠিত