২৬ মার্চ রাজধানীতে যেসব রাস্তা বন্ধ থাকবে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:১৭, মার্চ ২৪, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০৯:২৩, মার্চ ২৫, ২০১৮

 

ডিএমপিস্বাধীনতা দিবসে (২৬ মার্চ)  বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিশু-কিশোর সমাবেশ ও বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীসহ বিশিষ্টজনদের সাক্ষাৎ উপলক্ষে  রাজধানীর বেশ কয়েকটি সড়ক বন্ধ থাকবে। সমাবেশে অংশগ্রহণকারী ও বঙ্গভবনে আসা অতিথিদের চলাচল স্বাভাবিক রাখার জন্য এ নির্দেশনা দেওয়া হয়েছে। শনিবার ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

ডিএমপির প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে,  সোমবার ( ২৬ মার্চ) সকাল ৬টা থেকে শুরু করে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও বঙ্গভবনে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত এ নির্দেশনা মেনে চলার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়েছে।

জিরো পয়েন্ট থেকে গুলিস্থান আন্ডারপাস-রাজউক ক্রসিং পর্যন্ত সব ধরনের বাণিজ্যিক যানবাহন  চলাচল বন্ধ থাকবে। শুধু ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহনগুলো প্রবেশ করতে পারবে।

সার্জেন্ট আহাদ পুলিশ বক্স থেকে ইত্তেফাক মোড় (টিকাটুলি) পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

আলিকো গ্যাপ থেকে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্ত সব ধরনের  গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে।

পার্ক রোডের উত্তর মাথা থেকে ইত্তেফাক  (টিকাটুলি) অভিমুখী কোনও যানবাহন চলাচল করবে না।

দৈনিক বাংলা থেকে রাজউক অভিমুখী ও ২৪ তলা থেকে রাজউক অভিমুখী কোনও বাণিজ্যিক গাড়ি চলাচল করবে না।

শাপলা চত্বর থেকে রাজউক-গুলিস্থানগামী সব বাস দৈনিক বাংলা, ইউবিএল ক্রসিং, প্রেসক্লাব হয়ে চলাচল (আসা-যাওয়া) করবে কিংবা অন্য কোনও সুবিধাজনক বিকল্প রাস্তা ব্যবহার করবে।

উল্লেখ্য, স্বাধীনতা দিবস উপলক্ষে  আজ  বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে শিশু-কিশোর সমাবেশ। এতে অংশ নেবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু কিশোররা।  দুপুরে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী, মন্ত্রী, সামরিক, আধা-সামরিক, দেশি-বিদেশি কূটনৈতিক, মুক্তিযোদ্ধাসহ বিশিষ্ট ব্যক্তিরা। দুই অনুষ্ঠানের অতিথি ও অংশগ্রহণকারীদের চলাচল নির্বিঘ্ন করার জন্য এ ট্রাফিক নির্দেশনা দেওয়া হয়েছে।

 

/আরজে/এমএনএইচ/

লাইভ

টপ