মাদক নিয়ন্ত্রণে সর্বোচ্চ গুরুত্ব দেবে ঢাকা রেঞ্জ পুলিশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:১১, জানুয়ারি ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:১৪, জানুয়ারি ১৯, ২০১৯

পুলিশের ঢাকা রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, ‘মাদক নিয়ন্ত্রণে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করতে হবে। মাদক বিপণনে জড়িত ব্যক্তিদের শনাক্ত ও গ্রেফতারের মাধ্যমে তাদের আইনের আওতায় আনতে হবে। সেই সঙ্গে জঙ্গিরা যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে লক্ষ্যে গোয়েন্দা তথ্য সংগ্রহ করে জঙ্গিবিরোধী চলমান অভিযান অব্যাহত রাখতে হবে। সব শ্রেণি-পেশার মানুষকে সঙ্গে নিয়ে মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে কাজ করতে হবে।
শনিবার (১৯ জুনুয়ারি) সকালে টাঙ্গাইলের পুলিশ ট্রেনিং সেন্টারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ডিসেম্বর-২০১৮ এর মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন। পর্যালোচনায় দেখা যায়, ২০১৮ সালের ডিসেম্বরে ঢাকা রেঞ্জে ২ হাজার ৩৩৫টি মামলা হয়েছে, যা আগের অর্থাৎ নভেম্বর মাসের তুলনায় ৮৯০টি এবং ২০১৭ সালের ডিসেম্বর মাসের তুলনায় ৮৭১টি মামলা কম।
সভায় ঢাকা রেঞ্জের কর্মকর্তা ও ফোর্সদের ‘মাসিক ভালো কাজে স্বীকৃতি ও কর্মদক্ষতার ভিত্তিতে’ বিভিন্ন ক্যাটাগরিতে তিনজন চৌকিদারসহ ২৯ জনকে পুরস্কৃত করা হয়। ২০১৮ সালের ডিসেম্বর মাসে ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার (এসপি) হারুন অর রশিদ এবং শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে নারায়ণগঞ্জ জেলা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকীকে পুরস্কার দেওয়া হয়।
সভায় আরও উপস্থিত ছিলেন, ঢাকা রেঞ্জের ডিআইজি (অপরাধ) মো. আবু কালাম সিদ্দিক, অতিরিক্ত ডিআইজি (অপস অ্যান্ড ইনটেলিজেন্স) মো. আসাদুজ্জামানসহ ঢাকা রেঞ্জের ১৩টি জেলার সকল পুলিশ সুপারসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

/এসজেএ/ওআর/

লাইভ

টপ
X