বেঙ্গল সায়েন্টিফিকের জিএম কামরুল গ্রেফতার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৩৭, অক্টোবর ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:১৫, অক্টোবর ১৩, ২০১৯





দুদক


রংপুর মেডিক্যাল কলেজে (রমেক) নিম্নমানের যন্ত্রপাতি সরবরাহ করে প্রায় সাড়ে ৪ কোটি টাকা আত্মসাতের মামলায় বেঙ্গল সায়েন্টেফিক অ্যান্ড সার্জিক্যাল কোম্পানির মহাব্যবস্থাপক (জিএম) সৈয়দ কামরুল আহসানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার (১৩ অক্টোবর) বেলা ৪টার দিকে রাজধানীর তোপখানা রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক জানায়, মামলার তদন্ত কর্মকর্তা ও দুদকের সহকারী পরিচালক সাইদুজ্জামানের নেতৃত্বে একটি টিম কামরুলকে গ্রেফতার করে। কামরুল আহসান মামলা এজাহারভুক্ত আসামি নন। তবে, মামলা তদন্তে তার সংশ্লিষ্ট পাওয়া গেছে। আর এ কারণেই গ্রেফতার করা হয়েছে তাকে।
প্রসঙ্গত, গত রংপুর মেডিক্যালের কেনাকাটায় দুর্নীতির ঘটনায় গত ১২ সেপ্টেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ৬ জনকে আসামি করে মামলায় হয়। আসামিরা হলেন রমেক অধ্যক্ষ মো. নূর ইসলাম, সহকারী অধ্যাপক সারোয়াত হোসেন, বেঙ্গল সায়েন্টেফিক অ্যান্ড সার্জিক্যাল কোম্পানির মালিক জাহের উদ্দিন সরকার, তার বাবা ও মার্কেন্টাইল ট্রেড ইন্টারন্যাশনালের মালিক আবদুস সাত্তার সরকার, ছেলে আহসান হাবীব ও ভগ্নিপতি ও ইউনিভার্সেল ট্রেড করপোরেশনের মালিক আসাদুর রহমান। তাদের বিরুদ্ধে ৪ কোটি ৪৮ লাখ ৮৯ হাজার ৩০০ টাকা আত্মসাতের অভিযোগ এনেছে দুদক।


/ডিএস/এনআই/এমএনএইচ/এমএমজে/

লাইভ

টপ