মানি লন্ডারিং মামলায় সাজার হার শতভাগ: দুদক সচিব

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:০০, অক্টোবর ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৫০, অক্টোবর ১৬, ২০১৯

দুদকমানি লন্ডারিং প্রতিরোধ আইনের মামলায় দোষীদের সাজা নিশ্চিত বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মুহাম্মদ দিলোয়ার বখত। তিনি বলেন, ‘মানি লন্ডারিং প্রতিরোধে আইনে দায়ের করা মামলায় সাজার হার শতভাগ।’ বুধবার (১৬ অক্টোবর) সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে দুদক ও বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এই দাবি করেন।

দুদক সচিব বলেন, ‘আইনে দায়ের করা মামলার সংখ্যা কিছুটা কম। বিএফআইইউ’র সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরের মধ্য দিয়ে দুদক যদি পর্যাপ্ত তথ্য পায়, তাহলে মানি লন্ডারিং মামলার সংখ্যা আরও বাড়তে পারে।’ তিনি বলেন, ‘দেশ থেকে অর্থপাচার রোধ, পাচার করা অর্থ উদ্ধার ও এ জাতীয় অপরাধের সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার জন্য সমন্বিত প্রয়াসের বিকল্প নেই। সমঝোতা স্মারকের মাধ্যমে সমন্বিত প্রয়াসের শুভযাত্রা শুরু হলো।’

দুদকের পক্ষে সংস্থাটির মানিলন্ডারিং অনুবিভাগের মহাপরিচালক আ ন ম আল ফিরোজ ও বিএফআইইউ’র পক্ষে মহাব্যবস্থাপক ও অপারেশন হেড মো. জাকির হোসেন চৌধুরী সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এই সময় আরও উপস্থিত ছিলেন বিএফআইইউ’র উপপ্রধান ও নির্বাহী পরিচালক মো. ইসকেন্দার মিয়া, যুগ্মপরিচালক মো. নূরুন্নবী, যুগ্মপরিচাল মো. মাসুদ রানা এবং দুদকের মহাপরিচালক (প্রশাসন) মো. জহির রায়হান, মহাপরিচালক (বিশেষ তদন্ত) সাঈদ মাহবুব খান, মহাপরিচালক (লিগ্যাল) মো. মফিজুর রহমান ভূঞা ও মহাপরিচালক (প্রশিক্ষণ ও আইসিটি) এ কে এম সোহেল।

/ডিএস/এমএনএইচ/

লাইভ

টপ
X