‘চকলেট’ মুখে এজলাস কক্ষে খালেদা জিয়ার আইনজীবীদের অনড় অবস্থান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১১:৩০, ডিসেম্বর ০৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:০৭, ডিসেম্বর ০৫, ২০১৯

আদালতজিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের আদেশ না হওয়া পর্যন্ত চকলেট খেয়ে আপিল বিভাগের এজলাস কক্ষে অবস্থান কর্মসূচি পালন করছেন বিএনপি সমর্থিত আইনজীবীরা।

আপিল বিভাগ খালেদা জিয়ার জামিন শুনানি পেছাতে চাইলে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকাল থেকে আইনজীবীরা তাৎক্ষণিক এই কর্মসূচির ডাক দেন।

তবে এরইমধ্যে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমসহ রাষ্ট্রপক্ষের অন্যান্য আইনজীবী এজলাস কক্ষ ত্যাগ করেছেন। আর এজলাসে অনড় অবস্থানে আছেন বিএনপি সমর্থিত আইনজীবীরা।

কর্মসূচি চলাকালে বিএনপির যুগ্ম মহাসচিব ও খালেদা জিয়ার অন্যতম আইনজীবী এএম মাহবুব উদ্দিন খোকন দলীয় আইনজীবীদের মধ্যে চকলেট বিতরণ করেন।

এক প্রশ্নের জবাবে সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা আপিল বিভাগের আদেশের অপেক্ষায় বসে আছি। আদেশ নিয়েই আমরা বের হবো।’

মেডিক্যাল রিপোর্ট না আসায় বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকালে খালেদা জিয়ার জামিন চেয়ে করা আবেদনের শুনানি পিছিয়ে দিতে চান আদালত। তখন আপিল বিভাগের এজলাস কক্ষে হট্টগোল শুরু করেন বিএনপি সমর্থিত আইনজীবীরা। তবে জ্যেষ্ঠ আইনজীবীরা পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেও ব্যর্থ হন। এ অবস্থায়  বিব্রত হয়ে বিচারপতিরা এজলাস কক্ষ ত্যাগ করে খাস কামরায় চলে যান।

এসময় আদালতে খালেদা জিয়ার পক্ষে উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, এজে মোহাম্মদ আলী, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ প্রমুখ। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আরও পড়ুন:

খালেদা জিয়ার জামিন শুনানি নিয়ে হট্টগোল, বিচারপতিদের এজলাস ত্যাগ

জুনিয়রদের কাছে বিএনপির সিনিয়র আইনজীবীরা অবরুদ্ধ

/বিআই/এপিএইচ/এমএমজে/

লাইভ

টপ