লাগেজ ডেলিভারিতে দায়িত্বহীনতা: সৌদি এয়ারলাইন্সকে জরিমানা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০১:৩২, ডিসেম্বর ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০১:৩৬, ডিসেম্বর ১৩, ২০১৯

লাগেজ ডেলিভারিতে অনিয়মের কারণে আবারও জরিমানার মুখোমুখি হতে হয়েছে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স ‘সাউদিয়া’। সম্প্রতি এয়ারলাইন্সটি তাদের বিভিন্ন ফ্লাইটে ঢাকায় আসা যাত্রীদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক যাত্রীর লাগেজ আনতে ব্যর্থ হয়। কয়েকদিন পর যাত্রীদের ফেলে আসা লাগেজ একসঙ্গে করে নিয়ে এলেও দ্রুত হোম ডেলিভারিও দিতে পারেনি এয়ারলাইন্সটি। যাত্রীদের লাগেজ ডেলিভারিতে দায়িত্বহীনতার কারণে বুধবার সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সকে দুই লাখ টাকা জরিমানা করেছে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জামিল জানান, সাউদিয়া বিপুল পরিমাণ লাগেজ বিমানবন্দরে তাদের জন্য নির্ধারিত শেলফে রাখতে ব্যর্থ হয়ে কয়েকটি স্থানে স্তূপ করে রাখছিল। স্তূপ করা বিপুল পরিমাণ লাগেজ দ্রুত হোম ডেলিভারি দিতেও পারেনি তারা। ফলে ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীরা। বিঘ্নিত হয়েছে বিমানবন্দরের অপারেশন। এ অপরাধে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে গত ৩ জুন লাগেজ ডেলিভারিতে অনিয়ম করায় সাউদিয়াকে এক লাখ টাকা জরিমানা করেছিল হজরত শাহজালাল আান্তর্জাতিক বিমানবন্দরের ভ্রাম্যমাণ আদালত।

প্রসঙ্গত, সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স (সাউদিয়া) সৌদি আরবের জাতীয় পতাকাবাহী এয়ারলাইন্স। ১৫০টির বেশি ন্যারো এবং ওয়াইডবডি এয়ারবাস এবং বোয়িং বিমানের বহরসমৃদ্ধ সাউদিয়ার ফ্লাইট বিশ্বব্যাপী ৯৫টির বেশি শহরে যাতায়াত করে।

 আরও খবর: লাগেজ ডেলিভারিতে অনিয়ম: সৌদি এয়ারলাইনসকে লাখ টাকা জরিমানা 

/সিএ/এএইচ/

লাইভ

টপ