পুলিশ এখন অনেক জনবান্ধব : স্বরাষ্ট্রমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৪৯, জানুয়ারি ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:২৯, জানুয়ারি ২১, ২০২০

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির সাক্ষাৎশতভাগ না হলেও অনেকাংশেই পুলিশ জনবান্ধব হয়েছে বলে মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে নানা উদ্যোগের কারণে পুলিশ অনেকটাই জনতার হয়েছে। শতভাগ না হলেও ধীরে ধীরে আরও সুন্দর জায়গায় আমরা যেতে পারবো বলে বিশ্বাস করি। মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিজ দফতরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত কমিটির সঙ্গে এক সৌজন্য সাক্ষাতের সময় তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাংবাদিকদের নানা অন্যায়, অনিয়ম ও জালিয়াতি নিয়ে সংবাদ করতে হয়। তারা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেন। তার মধ্যে আপনারা ক্রাইম রিপোর্টাররা আরও বেশি ঝুঁকি নিয়ে মাঠে কাজ করেন। ডে ইভেন্টের পাশাপাশি জলদস্যু, চরমপন্থী, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক কারবারি নিয়ে বিশেষ খবর প্রকাশ করে আইনশৃঙ্খলা বাহিনীর কাজে সহযোগিতা করছেন। অনেক সময় অনেক কিছু আইনশৃঙ্খলা বাহিনীর চোখ এড়িয়ে গেলেও আপনারা সঙ্গে সঙ্গে সেটাকে খবরের মাধ্যমে সবার সামনে তুলে ধরেন। এসব কারণে আমাদের নিরাপত্তা বাহিনী আপনাদের সহযোগিতা পাচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, সরকারের ভুল-ত্রুটি, অসঙ্গতি বা কোথায় কে অপরাধ করছে তা তুলে আনছেন আপনারা। ফলে এ কাজগুলো ভালো পরিবেশে করা যায় না। নানা হুমকি উপেক্ষা করতে হয়। সাংবাদিকদের কাজ তাই চ্যালেঞ্জিং। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। সাংবাদিকরা তাদের জায়গা থেকে সহযোগিতা করলে দেশটা আরও এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বাংলা ট্রিবিউনের সাংবাদিক শেখ জাহাঙ্গীর আলম, আলোকিত বাংলাদেশের সাজ্জাদ মাহমুদ খানের ওপর পুলিশ সদস্যের হামলা এবং বাংলা নিউজের আবাদুজ্জামান শিমুলের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা স্বরাষ্ট্রমন্ত্রীকে অবহিত করা হলে তিনি মামলা করার পরামর্শ দিয়ে বলেন, বাকিটা আমি দেখবো। পরে তিনি এ বিষয়ে খোঁজ নিতে তার জনসংযোগ কর্মকর্তাকে নির্দেশ দেন।

সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্র্যাবের সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ কার্যনির্বাহী পরিষদের নবনির্বাচিত নেতারা।

/ জেইউ/টিএন/এমওএফ/

লাইভ

টপ