৩০ শতাংশ বেতন বৃদ্ধিসহ ৯ দফা দাবি কর্মচারী সমিতির

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩১, জানুয়ারি ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:০৬, জানুয়ারি ২২, ২০২০

নিত্য পণ্যের বাজার দর বিবেচনায় নিয়ে ৩০ শতাংশ বেতন বৃদ্ধিসহ ৯ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ ১৬-২০ গ্রেড সরকারি কর্মচারী সমিতি। বুধবার (২২ জানুয়ারি) রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি তুলে ধরেন সংগঠনটির সভাপতি মোহাম্মদ আলী।
লিখিত বক্তব্যে তিনি বলেন, বর্তমান বাজার দরের সঙ্গে আমাদের পাওয়া বেতন তেমন কিছু নয়। যে হারে বিদ্যুৎ, পানি, গ্যাস ও দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে তাতে এই স্বল্প বেতনে জীবনযাপন কঠিন হয়ে পড়েছে। তাই আমরা ৩০ শতাংশ বেতন বৃদ্ধিসহ ৫ বছর পূতির্তে নবম পে-কমিশনের দাবি জানাচ্ছি।
সংগঠনটির অন্য দাবিগুলো হলো—বর্তমান নিয়ম অনুযায়ী ৪, ৮ ও ১২ বছর পূর্তিতে আপার স্কেল প্রদান করা; পেনশনের হার বৃদ্ধি করা; সুদবিহীন গৃহনির্মাণ ঋণ সহজ করা; ব্লক পদ বিলুপ্ত করে শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে পদোন্নতির ব্যবস্থা করা; আউটসোর্সিং নিয়োগ প্রক্রিয়া বাতিল করা; সব নিয়োগের ক্ষেত্রে ৩০ শতাংশ পোষ্য কোটা চালু করা; অফিসার্স ক্লাবের মতো সরকারি কর্মচারী ক্লাব প্রতিষ্ঠার জন্য এক একর জমি প্রতীকী মূল্যে বরাদ্দ দেওয়া এবং সচিবালয়ে জাতির পিতার একটি ভাস্কর্য ও প্রধানমন্ত্রীর নামে দৃষ্টিনন্দন তোরণ ও কর্নার স্থাপন করা।

সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক মো. আবু সায়েমসহ অনেকে উপস্থিত ছিলেন।

 

/এইচএন/এইচআই/এমওএফ/

লাইভ

টপ