খালেদা জিয়ার প্রতিচ্ছবি হতে চাওয়ায়

Send
লন্ডন প্রতিনিধি
প্রকাশিত : ০২:৫৮, ফেব্রুয়ারি ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৩:১৯, ফেব্রুয়ারি ২৫, ২০২০

ডালিয়া লাকুরিয়া (ছবি: ফেসবুক থেকে)

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতিচ্ছবি হিসেবে নিজেকে উপস্থাপন করতে গিয়ে দলীয় নিষেধাজ্ঞার কবলে পড়েছেন যুক্তরাজ্য বিএনপির প্রচার সম্পাদক ডালিয়া লাকুরিয়া। অনাকাঙ্ক্ষিত ওই ঘটনার জের ধরে তাকে আগামী তিন মাসের জন্য দলীয় কার্যক্রমে অংশ নেওয়া থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে ঘটনা সম্পর্কে তাকে লিখিত বক্তব্য পাঠানোর নির্দেশও দেওয়া হয়েছে। সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিএনপির যুক্তরাজ্য শাখার সহদফতর সম্পাদক সেলিম আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্রিটিশ পার্লামেন্টের সামনে গত ১১ ফেব্রুয়ারি যুক্তরাজ্য যুবদল আয়োজিত মানববন্ধন চলাকালে সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতিচ্ছবি হিসাবে নিজেকে উপস্থাপন করেন যুক্তরাজ্য বিএনপির প্রচার সম্পাদক ডালিয়া লাকুরিয়া । এতে দেশ-বিদেশে জাতীয়তাবাদী দলের নেতাকর্মীদের আবেগ অনুভূতিতে আঘাত ও দলের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন করার অভিযোগে আগামী তিন মাস দলের সকল পর্যায়ের কার্যক্রম থেকে তাকে (ডালিয়া লাকুরিয়া) বিরত থাকা এবং একইসঙ্গে উপরেল্লেখিত ঘটনার কারণ দর্শিয়ে তাকে সন্তোষজনক লিখিত জবাব ওই সময়ের মধ্যে দেওয়ার নির্দেশ দিচ্ছে যুক্তরাজ্য বিএনপি ।   

এতে বলা হয়, আজ (২৪ ফেব্রুয়ারি) যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ দলের এই সিদ্ধান্ত অনুমোদন করেছেন।

 

/টিএন/

সম্পর্কিত

লাইভ

টপ