করোনা: আইইডিসিআরের আরও একটি হটলাইন ০১৯৪৪৩৩৩২২২

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:২৯, মার্চ ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৩৫, মার্চ ১৯, ২০২০




করোনা হটলাইনকরোনাভাইরাস বিষয়ে তথ্য জানাতে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) হটলাইন নম্বরে আরও একটি নম্বর যোগ হয়েছে। সেই সঙ্গে কার্যকর রয়েছে আগের সবগুলো নম্বর, ফেসবুক পেজ এবং ইমেইল আইডি। আইইডিসিআরের সঙ্গে কোভিড-১৯ নিয়ে যে কোনও তথ্য, প্রশ্ন এবং পরামর্শের জন্য এসবের মাধ্যমে যোগাযোগ করা যাবে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) কোভিড-১৯ নিয়ে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এ কথা জানান।

তিনি বলেন, আইইডিসিআরের হটলাইন নম্বরগুলোর পাশাপাশি স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরগুলোও ব্যবহার করা হচ্ছে কোভিড-১৯ সংক্রান্ত তথ্যের জন্য।

করোনা বিষয়ে জানাতে হটলাইনের অন্য নম্বরগুলো- ৩৩৩, স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য বাতায়নের হটলাইন নম্বর- ১৬২৬৩, আইইডিসিআর-এর হটলাইন নম্বর- ০১৫৫০০৬৪৯০১, ০১৫৫০০৬৪৯০২, ০১৫৫০০৬৪৯০৩, ০১৫৫০০৬৪৯০৪, ০১৫৫০০৬৪৯০৫, ০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১।

অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ আরও বলেন, আইইডিসিআরের ১৭টি নম্বর আছে কিন্তু এ নম্বরগুলোতে অনেকেই যোগাযোগ করতে পারছিলেন না, আইভিআর যুক্ত না হওয়াতে। সেজন্য আরও একটি নম্বর যোগ হয়েছে ০১৯৪৪৩৩৩২২২।

এর আগে, যোগ করা হয়েছে একটি ইমেইল আইডি এবং ফেসবুক পেজ। কোভিড-১৯ নিয়ে আইইডিসিআরের ইমেইল আইডি হচ্ছে [email protected] এবং ফেসবুক পেজ হচ্ছে IEDCR COVID-19 ।

 

/জেএ/টিটি/টিএন/

সম্পর্কিত

লাইভ

টপ