ফার্মেসি ছাড়া সব দোকান সন্ধ্যা ৭টার পর বন্ধের নির্দেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:২৬, এপ্রিল ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:০৭, এপ্রিল ০৬, ২০২০

ডিএমপিকাঁচাবাজার ও সুপার শপসহ সব ধরনের নিত্যপণ্যের বাজার ও দোকানপাট যাতে সন্ধ্যা ৭টার মধ্যে বন্ধ করে দেওয়া হয়, সেই নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। তবে পাড়া-মহল্লার দোকান বেলা ২টার মধ্যেই বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। ইতোমধ্যে মহানগর পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও সদস্যরা মাইকিং করার পাশাপাশি সুপার শপগুলোতে গিয়ে বিষয়টি জানিয়ে দিয়েছেন। তবে ওষুধের দোকান এই নির্দেশনার আওতায় পড়বে না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনাভাইরাস মোকাবিলায় সামাজিক দূরত্ব নিশ্চিত ও জনসমাগম বন্ধে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছেন। সর্বশেষ পুলিশ সদর দফতরের পক্ষ থেকে (রবিবার ৫ এপ্রিল) ঢাকাকে লকডাউন ঘোষণা করা হয়। সোমবার (৬ এপ্রিল) ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে সব ইউনিটকে নির্দেশনা দেওয়া হয়, সন্ধ্যা ৭টার মধ্যে যাতে সুপার শপ এবং কাঁচাবাজার বন্ধ করে দেওয়া হয়। এরই মধ্যে ডিএমপির সব বিভাগ নির্দেশনা বাস্তবায়নে কাজ শুরু করে দিয়েছে।

ডিএমপির জনসংযোগ বিভাগের উপ-কমিশনার মাসুদুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ওষুধের দোকান এবং জরুরি সার্ভিসগুলো এই নির্দেশের আওতায় আসবে না।’

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা-বন্ধের নির্দেশনা

ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বীকৃত কাঁচাবাজার ও সুপার শপ সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া বিভিন্ন পাড়া-মহল্লায় অবস্থিত নিত্যপণ্যের দোকানগুলো সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে।

ডিএমপি এ সংকট মোকাবিলায় সবার সহযোগিতা কামনা করেছে।

/জেইউ/এমএএ/এমএমজে/

লাইভ

টপ