ঢাকা ছাড়লেন ২৬৪ ব্রিটিশ নাগরিক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:০৫, এপ্রিল ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৩৮, এপ্রিল ২১, ২০২০

ব্রিটিশ এয়ারওয়েজ (ছবি সংগৃহীত)

করোনা পরিস্থিতির মধ্যে বাংলা‌দে‌শে আট‌কে পড়া ২৬৪ জন ব্রিটিশ নাগ‌রিক‌ ঢাকা ছেড়েছেন। মঙ্গলবার (২১ এপ্রিল) ব্রিটিশ এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে তারা ঢাকা ত্যাগ করেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল-আহসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তৌহিদ-উল-আহসান জানান, ফ্লাইটটি ৪টা ৪ মিনিটে ঢাকা ছেড়েছে। ১০ জন শিশুসহ ফ্লাইটে ২৬৪ জন যাত্রী ছিলেন।

এদিকে সিলেট প্রতিনিধি জানান, দুপর ১২টার দিকে বিমানের একটি বিশেষ ফ্লাইটে সিলেট থেকে ঢাকা আসেন ১৪৬ ব্রিটিশ নাগরিক। বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজুর রহমান। তিনি বলেন, ১৪৬ ব্রিটিশ নাগরিককে নিয়ে বিমানের একটি ফ্লাইট সিলেট থেকে ঢাকা যায়। সেখান থেকে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে এই যাত্রীরা ঢাকা ত্যাগ করবেন।

বাংলা ট্রিবিউনের লন্ডন প্রতিনিধি জানান, বাংলা‌দে‌শে আট‌কে পড়া ব্রিটিশ নাগ‌রিক ও বা‌সিন্দা‌দের জন‌্য বি‌শেষ চার‌টি ফ্লাইটের প্রথম ফ্লাইটটি মঙ্গলবার পরিচালনা করা হয়েছে। ২৩, ২৫ ও ২৬ এ‌প্রিল আ‌রও তিন‌টি ফ্লাইটে ব্রিটিশ নাগরিকরা বাংলাদেশ ছাড়বেন। ব্রিটিশ নাগরিকদের টি‌কিটের মূল‌্য রাখা হ‌য়ে‌ছে ৬০০ পাউন্ড।

তিনি আরও জানান, করোনা পরিস্থিতির কারণে বাংলা‌দে‌শে প্রায় পাঁচ হাজা‌রের বে‌শি ব্রিটিশ বাংলা‌দেশি আটকা প‌ড়েছেন। ক‌রোনাভাইরাস জ‌নিত কারণে বি‌ভিন্ন এয়ারলাইন্স ফ্লাইট বন্ধ ক‌রে দেওয়ায় গত প্রায় চার সপ্তাহ ধ‌রে ব্রিটে‌নে ফির‌তে পার‌ছেন না তারা।

ব্রিটিশ হাইক‌মিশনের বরাত দিয়ে লন্ডন প্রতিনিধি আরও জানান, মাত্র চার‌টি ফ্লাই‌টের ব‌্যবস্থা থাকায় শুরু‌তে বয়স্ক যাত্রীদের অগ্রা‌ধিকার দেওয়া হ‌য়ে‌ছে। এ কার‌ণে প্রথম দফায় চার‌টি ফ্লাই‌টে মাত্র সা‌ড়ে আটশ’ ব্রিটিশ নাগ‌রিক ব্রিটে‌নে ফেরার সু‌যোগ পা‌চ্ছেন।

 

/সিএ/টিটি/

লাইভ

টপ