খাগড়াছড়িতে সেনাবাহিনীর ‘এক মিনিটের বাজার’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:১৭, মে ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২৩, মে ২০, ২০২০




সেনাবাহিনীর বাজারকরোনা পরিস্থিতিতে দুস্থ মানুষের পাশে দাঁড়াতে ‘এক মিনিটের বাজার’ নামে একটি ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছে সেনাবাহিনী। এই উদ্যোগের অংশ হিসেবে বুধবার (২০ মে) খাগড়াছড়ি জেলা স্টেডিয়ামে এক মিনিটের বাজারের মাধ্যমে সাধারণ নিম্ন আয়ের মানুষের মাঝে নিত্যপণ্য পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে সেনাবাহিনী।

খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ফয়জুর রহমান জানান, খাগড়াছড়ি সেনা রিজিয়ন কর্তৃপক্ষ প্রান্তিক চাষিদের কাছ থেকে সঠিক মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী কিনে তা ‘এক মিনিটের বাজার' এর মাধ্যমে বিনামূল্যে নিম্ন আয়ের মানুষের মাঝে বিতরণ করে। করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষ যখন দিশেহারা ঠিক তখনই বিভিন্ন সেবামূলক কার্যক্রম হাতে নেয় সেনাবাহিনী।

তিনি বলেন, করোনা পরিস্থিতির কারণে প্রান্তিক চাষীরা তাদের উৎপাদিত কৃষিজ পণ্য যেমন সহজে বিক্রি করতে পারছেন না ঠিক তেমনি নিম্ন আয়ের সাধারণ মানুষও নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী অর্থাভাবে এবং যোগান না থাকায় কিনতে পারছেন না।

সেনাবাহিনীর বাজারতিনি জানান, এক মিনিটের বাজার থেকে সবাই তাদের পছন্দের সব উপকরণই পেয়েছেন বিনামূল্যে। অত্যন্ত সুশৃঙ্খলভাবে যথাযথ স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব মেনে সবাই যার যার পণ্য সংগ্রহ করছেন। এই বাজার থেকে বিনামূল্যে চাল, আলু, পুঁইশাক, বরবটি, চিচিঙ্গা, করলা, ঢেঁড়স, লেবু, আনারস, সাবান, খাবার স্যালাইন ও সিভিট সংগ্রহ করার সুযোগ পেয়েছেন সাধারণ নিম্ন আয়ের মানুষ।

করোনা পরিস্থিতির কারণে বিপদগ্রস্ত প্রান্তিক কৃষক ও সাধারণ নিম্ন আয়ের মানুষের ব্যাপারে নিয়মিত খোঁজখবর রাখছেন তারা। খাগড়াছড়ির প্রত্যন্ত অঞ্চল থেকে এইসব খাদ্যসামগ্রী সংগ্রহ করা হয়েছে।

 

/জেইউ/টিএন/

সম্পর্কিত

লাইভ

টপ