২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৪৭, মে ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৫৪, মে ২৫, ২০২০

 

অধ্যাপক নাসিমা সুলতানাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২১ জন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৫০১ জনে। গত ২৪ ঘণ্টায় আগের রেকর্ড ভেঙে এক হাজার ৯৭৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ৩৫ হাজার ৫৮৫ জন।

সোমবার (২৫ মে) বেলা আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনের আয়োজন করা হয়। সেখানে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় সুস্থ ৪৩৩ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত হাজার ৩৩৪ জন। মারা যাওয়াদের মধ্যে ১৬ জন পুরুষ এবং পাঁচ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে নয় জন, রংপুর বিভাগে এক জন রয়েছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৭০ বছরের মধ্যে চার জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয় জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ১১ বছর থেকে ২০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৫৪১টি, পরীক্ষা করা হয়েছে নয় হাজার ৪৫১টি। এখন পর্যন্ত মোট দুই লাখ ৫৩ হাজার ৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৬১ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪১ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৮৪ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন চার হাজার ৬৫৩ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৯৫ জন, মোট ছাড়পত্র পেয়েছেন দুই হাজার ২৫৮ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন করা হয়েছে দুই হাজার ৩৮৪ জনকে। এখন পর্যন্ত দুই লাখ ৬৫ হাজার ৮৬৩ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়পত্র পেয়েছেন দুই হাজার ১১২ জন, এখন পর্যন্ত ছাড়পত্র পেয়েছেন দুই লাখ ১০ হাজার ৪৫৮ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৫৫ হাজার ৪০৫ জন।

/এসও/এসটি/এমএএ/এমওএফ/

লাইভ

টপ