করোনা মোকাবিলায় বরগুনা সদর হাসপাতালে নিরাপত্তা সামগ্রী দিলো নৌবাহিনী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:২৩, জুন ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২৫, জুন ০৩, ২০২০

করোনা মোকাবিলায় বরগুনা সদর হাসপাতালের চিকিৎসক ও নার্সদের ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী দিয়েছে নৌবাহিনী। বুধবার (৩ জুন) নৌবাহিনীর পক্ষ থেকে খুলনা নেভাল এরিয়া কমান্ডার রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা সিভিল সার্জনের কাছে এসব সামগ্রী হস্তান্তর করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, করোনা পরিস্থিতি মোকাবিলায় ও মাঠে করোনাযোদ্ধাদের সুরক্ষা নিশ্চিত করতে নৌবাহিনীর পক্ষ থেকে বরগুনা জেলা সদর হাসপাতালের জন্য মেডিক্যাল সামগ্রী দেওয়া হয়। এরমধ্যে রয়েছে— পিপিই ১০০, গগলস ১০০, মাস্ক ৫০০, হ্যান্ড গ্লোবস ৮০০, অটোমেটিক সু ডিসপেনসার ১০ ও স্পর্শবিহীন

থার্মোমিটার ৫টি। এছাড়াও রয়েছে— হ্যান্ড স্যানিটাইজার ও জীবাণুনাশক সরঞ্জাম।

খুলনা নেভাল এরিয়া কমান্ডার নৌ কন্টিনজেন্টের সদস্যদের প্রতি উৎসাহ ও প্রেরণামূলক দিক নির্দেশনা প্রদান এবং কন্টিনজেন্টের কর্মকাণ্ড সরেজমিনে পরিদর্শন করেন। এছাড়া, তিনি বরগুনা জেলায় করোনা পরিস্থিতি মোকাবিলার বিষয়ে বরগুনার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন এবং ওই এলাকার বর্তমান করোনা পরিস্থিতির বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

উল্লেখ্য, মহামারি করোনাভাইরাসের বিস্তার মোকাবিলায় গত ২৫ মার্চ থেকে বরগুনা জেলায় নৌ কন্টিনজেন্ট মোতায়েন রয়েছে। বরগুনা জেলার ৬টি উপজেলায় ‘ইন এইড টু সিভিল পাওয়ারের’ আওতায় নৌ সদস্যরা জনসচেতনতা বৃদ্ধি, সামাজিক দূরত্ব নিয়ন্ত্রণ, ত্রাণ সহায়তা প্রদানসহ বিভিন্ন সহায়তামূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করেন।

 

/জেইউ/এপিএইচ/

লাইভ

টপ