বৃহস্পতিবার সারাদেশে কর্মবিরতির হুমকি মেডিক্যাল টেকনোলজিস্টদের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৪৭, জুলাই ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৪৭, জুলাই ০৫, ২০২০

বয়সোত্তীর্ণদের নির্বাহী আদেশে নিয়োগ, মেডিক্যাল টেকনোলজিস্টদের বেতন স্কেল দশম গ্রেডে উন্নীতকরণ, ডিপ্লোমা মেডিক্যাল এডুকেশন বোর্ড চালু, নতুন পদ তৈরি, অস্বচ্ছ প্রক্রিয়াতে নিয়োগ বাতিলসহ বিভিন্ন দাবি নিয়ে স্বাস্থ্য অধিদফতরে অবস্থান ধর্মঘট পালন করেছেন মেডিক্যাল টেকনোলজিস্টরা। রবিবার ( ৫ জুলাই) সরকারি বিভিন্ন প্রতিষ্ঠান এবং বেকার মেডিক্যাল টেকনোলজিস্টরা স্বাস্থ্য অধিদফতরে এই অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেন।
তাদের দাবি আগামী তিনদিনের মধ্যে বাস্তবায়ন না হলে জরুরি সেবা অব্যাহত রেখে আগামী বৃহস্পতিবার (৯ জুলাই) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সারাদেশের সকল সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান দুই ঘণ্টা কর্মবিরতি পালনের কর্মসূচি দিয়েছেন। বিষয়টি বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন বাংলাদেশ মেডিক্যাল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের ( বিএমটি) সভাপতি মো. আলমাছ আলী খান ।
আলমাছ আলী খান বাংলা ট্রিবিউনকে বলেন, মেডিক্যাল টেকনোলজিস্টদের বেতন স্কেল দশম গ্রেডে উন্নীত করা, ডিপ্লোমা মেডিক্যাল এডুকেশন বোর্ড চালু, স্বেচ্ছাসেবক,অস্থায়ী ভিত্তিতে মাস্টার রোলের মাধ্যমে মেডিক্যাল টেকনোলজিস্ট পদে নিয়োগ বন্ধ, ওয়ান আমব্রেলা কনসেপ্ট বাস্তবায়ন এবং কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাশ করাদের স্বাস্থ্য বিভাগে নিয়োগ না দেওয়া, অস্বচ্ছ প্রক্রিয়ায় ১৮৩ জন মেডিক্যাল টেকনোলজিস্টের স্থায়ী নিয়োগের সুপারিশের আলোকে ১৪৫ জনের নিয়োগপত্র বাতিল এবং এ অনিয়মের সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করেছেন তারা।
মো. আলমাছ আলী খান বলেন, এক যুগেও মেডিক্যাল টেকনোলজিস্টদের নিয়োগের উদ্যোগ না নেওয়াতে ইতোমধ্যে কয়েক হাজার মেডিক্যাল টেকনোলজিস্টের চাকরিতে প্রবেশের বয়স চলে গেছে। অথচ তাদের সমস্যার সমাধানে কর্তৃপক্ষ কখনও আন্তরিক ছিল না।

/জেএ/এমআর/

লাইভ

টপ