দফতরের কার্যক্রম মনিটরিংয়ের নির্দেশ সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রীর

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৩৮, জুলাই ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৪১, জুলাই ০৬, ২০২০

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, ছবি: সংগৃহীতমন্ত্রণালয়ের অধীন দফতর ও সংস্থার কার্যক্রম আরও নিবিড়ভাবে নিয়ন্ত্রণ ও মনিটরিং করার নির্দেশ দিয়েছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। তিনি বলেছেন, ‘যেহেতু অধীনস্থ দফতর ও সংস্থার কার্যক্রম ও সাফল্যের মাঝেই মন্ত্রণালয়ের মূল সাফল্য নিহিত, সেজন্যই এই কাজটি করতে হবে।

সোমবার (৬ জুলাই) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ে যোগ দেওয়া নতুন সচিব বদরুল আরেফিনকে অভ্যর্থনা এবং বিদায়ী সচিব ড. আবু হেনা মোস্তফা কামালের বিদায় অনুষ্ঠানে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

কে এম খালিদ বলেন, ‘সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের বিদায়ী সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল ছিলেন একজন মেধাবী, সৎ ও দক্ষ কর্মকর্তা। তিনি তার যোগ্যতা ও দক্ষতার মাধ্যমে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের কার্যক্রম গতিশীল ও দৃশ্যমান করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।’

প্রতিমন্ত্রী বলেন, ‘মন্ত্রণালয়ের গতিশীলতা আরও এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে নবাগত সচিব সহায়ক ভূমিকা পালন করবেন।’  

উল্লেখ্য, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামালকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব পদে  এবং পদোন্নতি পেয়ে খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিটের মহাপরিচালক এম বদরুল আরেফিন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে সচিব হিসেবে বদলি হয়েছেন।

 

/এসআই/এপিএইচ/

লাইভ

টপ