যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল মারা গেছেন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:২২, জুলাই ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৪৮, জুলাই ১৩, ২০২০

নুরুল ইসলাম বাবুল (ছবি-সংগৃহীত)বিশিষ্ট ব্যবসায়ী ও যমুনা গ্রুপ, যমুনা টেলিভিশন এবং দৈনিক যুগান্তরের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। সোমবার বিকাল ৪টায় তিনি মারা যান। যুগান্তরের সম্পাদক সাইফুল আলম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নুরুল ইসলাম বাবুল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর গত ১৬ দিন ধরে ভেন্টিলেশনে ছিলেন। আজ বিকাল ৪টার দিকে তিনি এভার কেয়ার (সাবেক অ্যাপোলো) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

চিকিৎসকদের বরাত দিয়ে যমুনা গ্রুপ থেকে জানানো হয়, করোনায় বাবুলের কিডনি ক্ষতিগ্রস্ত হয়। বিশিষ্ট এই শিল্পোদ্যোক্তার চিকিৎসায় এভারকেয়ারের চিকিৎসক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মাহবুবের নেতৃত্বে ১০ সদস্যবিশিষ্ট মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছিল। এর বাইরে চীনের চারজন বিশেষজ্ঞ চিকিৎসক এবং সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের দুজন বিশেষজ্ঞ চিকিৎসক টেলিকনফারেন্সের মাধ্যমে পরামর্শ দিয়েছিলেন নিয়মিত।

গত ১৪ জুন অফিস করার সময় নুরুল ইসলাম বাবুল হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তারপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার (১৫ জুন) বাবুলের করোনাভাইরাস পরীক্ষার ফল ‘পজিটিভ’ আসে। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তির আগে দুবার তার করোনা টেস্ট করা হয়েছিল। তবে দুবারই ফলাফল নেগেটিভ এসেছিল। 

গত ১৯ জুন নুরুল ইসলাম বাবুল বাংলা ট্রিবিউনের সঙ্গে কথা বলেন এবং জানান তিনি সুস্থ হয়ে উঠছেন। তিনি করোনার কারণে এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

যমুনা গ্রুপ বাংলাদেশে বড় শিল্প গ্রুপের একটি। বস্ত্র, রাসায়নিক, চামড়া, মোটরসাইকেল, ইলেকট্রনিক্স, বেভারেজ, টয়লেট্রিজ উৎপাদন করছে এই গ্রুপটি। দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশন এই গ্রুপটির মালিকানাধীন।

/জিএম/এফএএন/এমএমজে/

লাইভ

টপ