মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলা: আসামি আলীকে জামিন দেননি আদালত

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:১৪, জুলাই ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:২৫, জুলাই ১৪, ২০২০

ফারুক হত্যা মামলা

আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার আসামি মোহাম্মদ আলীকে জামিন দেননি ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ। তবে হাইকোর্টের নিয়মিত বেঞ্চে জামিন আবেদন করার নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৪ জুলাই) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আব্দুল মুনতাকিম। তার সঙ্গে ছিলেন আইনজীবী মো. ইসা। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য ফারুক আহমেদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি গুলি করে হত্যা করা হয়। ঘটনার তিন দিন পর তার স্ত্রী নাহার আহমদ বাদী হয়ে টাঙ্গাইল মডেল থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত চলাকালে মোহাম্মদ আলীকে ২০১৪ সালের ২৪ আগস্ট গ্রেফতার করা হয়।

এ মামলায় ২০১৭ সালের ৩ ফেব্রুয়ারি তৎকালীন সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এরপর একই বছরের ৬ সেপ্টেম্বর সংসদ সদস্য রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠনের মাধ্যমে বিচার কাজ শুরু করেন আদালত। পরে আমানুর রহমান খানা রানা ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠান টাঙ্গাইলের বিচারিক আদালত। ২০১৯ সালের ৯ জুলাই জামিনে মুক্তি পান আমানুর রহমান খান রানা। বর্তমানে মামলাটি সাক্ষ্যগ্রহণের পর্যায়ে রয়েছে।

 

/বিআই/এপিএইচ/

সম্পর্কিত

লাইভ

টপ