কিন্ডারগার্টেনের শিক্ষার্থীরা যেভাবে প্রাথমিকে ভর্তি হবে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৩৭, আগস্ট ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৩৭, আগস্ট ১৩, ২০২০

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়বন্ধ হওয়া কিন্ডারগার্টেনের শিক্ষার্থীরা বিনা ছাড়পত্রে (টিসি) বছরের যেকোনও সময় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হতে পারবে। ভর্তির ক্ষেত্রে শিক্ষার্থীর আইডি কার্ড, বেতন বই বা রশিদ, ক্লাস ডায়েরি ও ভই-খাতা থাকলেই চলবে। সম্প্রতি এ সংক্রান্ত পরিপত্র জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন স্বাক্ষরিত পরিপত্রে বলা হয়, করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সারাদেশে বিদ্যালয় বন্ধ রয়েছে। এই পরিস্থিতিতে বিভিন্ন কারণে ছাত্রছাত্রীরা বর্তমানে শহর ছেড়ে গ্রামে অবস্থান করছে। গণমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যম এবং বিভিন্ন উৎস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বেসরকারি কিন্ডারগার্টেন বন্ধ হয়ে যেতে পারে। ফলে ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়বিহীন হয়ে পড়তে পারে।

এই পরিস্থিতি বিবেচনায় শিক্ষার্থীরা যাতে বিদ্যালয়বিহীন হয়ে ঝরে না পড়ে সে জন্য ভর্তিচ্ছু সব শিক্ষার্থীকে বছরের যেকোনও সময়  তাদের বাসস্থান সংশ্লিষ্ট ক্লাস্টারের আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির জন্য অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, কিন্ডারগার্টেন বন্ধ হয়ে যাওয়া নিয়ে অন্যান্য সংবাদ মাধ্যমের মতো বাংলা ট্রিবিউনেও বিশেষ প্রতিবেদন প্রকাশিত হয়। 

 

/এসএমএ/আইএ/

সম্পর্কিত

লাইভ

টপ