যাত্রাবাড়ীতে স্টিল মিলে বিস্ফোরণ, দগ্ধ ৫

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:২৩, সেপ্টেম্বর ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৩৬, সেপ্টেম্বর ২০, ২০২০

বিস্ফোরণরাজধানীর যাত্রাবাড়ীতে শাহরিয়ার স্টিল মিলে বাট্টিতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে পাঁচ জন দগ্ধ হয়েছেন। তাদের তিন জনকে আশঙ্কাজনক অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিউটের আইসিইউকে ভর্তি করা হয়েছে। শনিবার (১৯ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে।

হাসপাতালে ভর্তি দগ্ধরা হলেন ইয়ার হোসেন (২৫); তার শরীরের ৪০ শতাংশ পুড়ে গেছে। জসিম উদ্দিন (৪৫); তার ২০ শতাংশ পুড়েছে এবং অপরজন আলামিন (২৫); তার শরীরের ২৪ শতাংশ দগ্ধ হয়েছে।

হাসপাতালটির আবসিক চিকিৎসক ডা. পার্থ শংকর পাল জানান, দগ্ধ তিন জনকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। আর দিদার হোসেন ও ধনু ব্যাপারী নামে দুজনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ‘আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম, পাশাপাশি হাসপাতালে গিয়েছি। দগ্ধদের খোঁজ খবর নিয়েছি। হাসপাতালে তিন জন চিকিৎসাধীন রয়েছেন।’

দগ্ধ আলামিনের চাচা মো. সেলিম বলেন, ‘যাত্রাবাড়ী গোল্ডেন ব্রিজের পাশে শাহরিয়ার স্টিল মিলে দেড় মাস ধরে কাজ করে আলামিন। রাতে ওই মিলে কাজ করার সময় বাট্টিতে বিস্ফোরণ ঘটে। তখন বাট্টিতে থাকা গলিত লোহার তরল পদার্থ ছিটকে পড়ে তাদের ওপর। এতে আলামিনসহ আরও অনেকে দগ্ধ হন। সংবাদ শুনে আমরা হাসপাতালে ছুটে এসেছি।’

হাসপাতালে আইসিইউর সামনে গিয়ে দগ্ধদের স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা সবাই নিতান্ত গরিব। দগ্ধদের চিকিৎসায় টাকা পয়সা খরচ করার মতো অবস্থা নেই। তাদের দাবি দগ্ধরা যেন সুচিকিৎসা পায়। তাদের সুস্থ করে বাড়িতে নিয়ে যেতে পারেন।

মিল কর্তৃপক্ষের তরফ থেকে আনিসুর রহমান নামে একজন প্রতিনিধি রয়েছেন সেখানে। গত রাত থেকে এ পর্যন্ত মালিক পক্ষই খরচ চালিয়ে যাচ্ছেন।

আনিসুর রহমানের সঙ্গে ঘটনাটি সম্পর্কে জানতে চাইলে তিনি কোনও কথা বলতে পারবেন না বলে জানান। তিনি বলেন, ‘প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষের নির্দেশ রয়েছে, আমি কিছুই বলতে পারবো না।’

 

 

 

/এআইবি/এআরআর/ইউআই/আইএ/

লাইভ

টপ