‘শহরাঞ্চলে পানি ব্যবস্থাপনা নিয়ে চ্যালেঞ্জ আছে’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৫০, সেপ্টেম্বর ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৫২, সেপ্টেম্বর ২৩, ২০২০

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকশহরাঞ্চলে পানি ব্যবস্থাপনা নিয়ে চ্যালেঞ্জ আছে বলে মনে করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক। বুধবার (২৩ সেপ্টেম্বর)  তেহরানভিত্তিক রিজিওনাল সেন্টার অন আরবান ওয়াটার ম্যানেজমেন্টের (আরসিইউডব্লিউএম) বার্ষিক সভায় অনলাইনে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। মন্ত্রণালয়ের অফিস কক্ষ থেকে এই অনলাইন সভায় বাংলাদেশের পক্ষে প্রতিমন্ত্রী প্রতিনিধিত্ব করেন বলে মন্ত্রণালয়  সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বার্ষিক সভায় শহরাঞ্চলে পানি ব্যবস্থাপনা নিয়ে নানা চ্যালেঞ্জ থাকলেও এই সংগঠনের সদস্যদের মধ্যে কারিগরি দক্ষতা ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে তা অতিক্রম করার আশাবাদ ব্যক্ত করেন ।

উল্লেখ্য, আন্তর্জাতিক ও আঞ্চলিক দক্ষতা ও জ্ঞান বৃদ্ধির মাধ্যমে ইউনেস্কোর পানি সংশ্লিষ্ট প্রকল্পের ইতিবাচক অবদান রাখতে ২০০২ সালে আরসিইউডব্লিউএম যাত্রা শুরু করে।  ইরানের আয়োজনে এই সভায়  ১৯টি  সদস্য রাষ্ট্রের প্রতিনিধিরা অনলাইনে যুক্ত হন। সদস্য দেশগুলো হলো— আফগানিস্তান, আজারবাইজান, বাংলাদেশ, মিশর, জার্মানি, ভারত,ইরাক,ইরান,লেবানন,ওমান, পাকিস্তান, কাতার , শ্রীলঙ্কা, সিরিয়া, তাজিকিস্তান, তুর্কি, তুর্কিমেনিস্তান ও উজবেকিস্তান  ।

 

/এসও/এপিএইচ/

লাইভ

টপ