ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর সঙ্গে সমঝোতা স্বাক্ষর বিজিবির

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:২৪, সেপ্টেম্বর ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:২৪, সেপ্টেম্বর ২৪, ২০২০

ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর সঙ্গে সমঝোতা স্বাক্ষর বিজিবিরবিজিবি’র দায়িত্বপূর্ণ এলাকায় ‘বনায়ন প্রজেক্ট’ বাস্তবায়নের লক্ষ্যে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ (বিএটিবি) কোম্পানি লিমিটেডের মধ্যে এক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৯টায় বিজিবির সদর দফতরে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের পক্ষে অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ব্রিগেডিয়ার জেনারেল মো. তৌহিদুল ইসলাম এবং ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের পক্ষে বিএটিবি’র আইন ও বৈদেশিক বিষয়ক প্রধান মুবিনা আসাফ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সমঝোতা স্বাক্ষরের পর বিজিবি মহাপরিচালক সদর বর্ডার গার্ড ব্যাটালিয়নের সহযোগিতায় বিএটিবি’র উদ্যোগে কেন্দ্রীয় কোয়ার্টার গার্ড সংলগ্ন সবুজ চত্বরে একটি গাছের চারা রোপণ করে ‘বনায়ন প্রজেক্ট’ এর আওতায় বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন।

বিজিবির মহাপরিচালক বলেন, প্রাকৃতিক সৌন্দর্য বর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা, সুস্থ জীবনযাপন ও কর্মপরিবেশ নিশ্চিত করা, জীবনযাত্রার মানোন্নয়ন এবং বায়ু ও অন্যান্য পরিবেশ দূষণ রোধ, জলবায়ুর বিরুপ প্রভাব জনিত প্রাকৃতিক দূর্যোগ মোকাবিলাসহ জীববৈচিত্রের অস্তিত্ব রক্ষার স্বার্থে আমাদের অধিক পরিমাণে বৃক্ষ রোপণ করা প্রয়োজন। বিজিবি মহাপরিচালক এই বাহিনীর সদর দফতরসহ সব রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর, ব্যাটালিয়ন ও বিওপির প্রতিটি খালি জায়গায় বিভিন্ন জাতের বৃক্ষ রোপণ এবং পাবর্ত্য এলাকার ইউনিট/বিওপি/ক্যাম্পসমূহে ফলজ বৃক্ষের চারা রোপণ করার প্রত্যয় ব্যক্ত করে এ কর্মসূাচ সফল করার জন্য বিজিবি’র সব সদস্যকে আহ্বান জানান।

কর্মসূচিতে বিজিবি’র অতিরিক্ত মহাপরিচালকবৃন্দ, উপ-মহাপরিচালকবৃন্দ, বিজিবি’র অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও বিএটিবি’র প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

 

 

/জেইউ/এফএস/

লাইভ

টপ