মিলিটারি পুলিশের ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসাবে অভিষিক্ত হলেন লে. জে. শফিউদ্দিন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:৩১, অক্টোবর ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৪০, অক্টোবর ১৯, ২০২০

সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশের ৬ষ্ঠ কর্নেল কমান্ড্যান্ট হিসাবে অভিষিক্ত হয়েছেন লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সোমবার (১৯ অক্টোবর) সাভার সেনানিবাসে কোর অব মিলিটারি পুলিশ সেন্টার অ্যান্ড স্কুলে (সিএমপিসিঅ্যান্ডএস) এক অনুষ্ঠানে তাকে অভিষিক্ত করা হয়।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, সোমবার সাভার সেনানিবাসে কোর অব মিলিটারি পুলিশ সেন্টার অ্যান্ড স্কুলে (সিএমপিসিঅ্যান্ডএস) এক অনুষ্ঠানে লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি), সদর দফতর আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডকে (আর্টডক) ‘৬ষ্ঠ কর্নেল কমান্ড্যান্ট’ হিসাবে অভিষিক্ত করা হয়।
জিওসি, আর্টডক অনুষ্ঠানে পৌঁছালে কোর অব মিলিটারি পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। পরবর্তীতে কোর অব মিলিটারি পুলিশের জ্যেষ্ঠ অধিনায়ক এবং জ্যেষ্ঠ সুবেদার মেজর জিওসি, আর্টডককে কোর অব মিলিটারি পুলিশের ‘কর্নেল কমান্ড্যান্ট’ র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।
সেনাবাহিনীর প্রচলিত রীতি অনুযায়ী একজন সিনিয়র অফিসারের প্রতি গভীর ও আন্তরিক শ্রদ্ধা নিবেদন করে পিতৃসুলভ অভিভাবকের আসনে ‘কর্নেল কমান্ড্যান্ট’ উপাধি দিয়ে অভিষিক্ত করা হয়ে থাকে। উক্ত অনুষ্ঠানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা এবং মিলিটারি পুলিশ ইউনিটের সকল অধিনায়ক ও সদস্যরা উপস্থিত ছিলেন।

/জেইউ/এমআর/

লাইভ

টপ