আজহারের মৃত্যুদণ্ড আপিলে বহাল থাকার প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৫৫, নভেম্বর ০২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৫৬, নভেম্বর ০২, ২০১৯

 



একাত্তরে মানবতাবিরোধী অপরাধে জামায়াতের মৃত্যুদণ্ডপ্রাপ্ত সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের সাজা আপিল বিভাগে বহাল থাকার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন দলটির ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা। জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শনিবার (২ নভেম্বর) এ বিক্ষোভ মিছিল করেন তারা।
জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের প্রচার সহকারী মুহাম্মাদ আব্দুল্লাহ সাইফ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানান।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিক্ষোভ মিছিলটি রাজধানীর যাত্রাবাড়ী বিশ্বরোড এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
এ সমাবেশে দলটির কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ অভিযোগ করে বলেন, ‘কোনও অপরাধের জন্য নয়, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে আজহারকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।’ তিনি আজহারের বিরুদ্ধে উত্থাপিত সব অভিযোগ মিথ্যা দাবি করে তাকেসহ মাওলানা আব্দুস সুবহান ও দেলাওয়ার হোসাইন সাঈদীর দণ্ডাদেশ বাতিলের দাবি জানান। জামায়াতকে নেতৃত্বশূন্য করতেই আজহারকে বিচারের নামে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে বলেও অভিযোগ করেন জামায়াতের এই নেতা।
প্রসঙ্গত, একাত্তরে মানবতাবিরোধী অপরাধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আজহারকে মৃত্যুদণ্ড দেন। গত বৃহস্পতিবার (৩১ অক্টোবর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই সাজা বহাল রাখেন।
কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খান, কামাল হোসাইন, শামছুর রহমান প্রমুখ বিক্ষোভ মিছিলে যোগ দেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

/এএইচআর/এইচআই/

লাইভ

টপ