‘চুপিসারে আরপিও সংশোধনী প্রস্তাব পুরোপুরি অগণতান্ত্রিক'

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:০৬, ফেব্রুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:০৮, ফেব্রুয়ারি ২০, ২০২০

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক

রাজনৈতিক দল ও জনগণকে অবহিত না করে নির্বাচন কমিশন কর্তৃক গণপ্রতিনিধিত্ব আদেশ- ১৯৭২ (আরপিও)’র সংশোধনীর উদ্যোগ নিয়ে আইন মন্ত্রণালয়ে পাঠানোয় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদ। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) পরিষদের বৈঠকে বলা হয়েছে, চুপিসারে গণপ্রতিনিধিত্ব আদেশ- আরপিও সংশোধনী প্রস্তাব পুরোপুরি অগণতান্ত্রিক। পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

পরিষদের সভার প্রস্তাবে বলা হয়, আরপিও এর এসব সংশোধনী প্রস্তাব আইনে পরিণত হলে নির্বাচনে অসৎ ব্যক্তিবর্গ, কালো টাকার মালিক, ঋণ খেলাপি-বিল খেলাপি, অবৈধভাবে সম্পদ আহরণকারী ব্যক্তিদের প্রভাব ও দৌরাত্ম্য আরও বৃদ্ধি পাবে। প্রস্তাবে বলা হয় সংশোধনী পাস হলে নির্বাচনে সৎ মানুষের আর কোনও জায়গা থাকবে না।

সভার প্রস্তাবে উল্লেখ করা হয়, জামানতের টাকা যেখানে কমানো দরকার সেখানে উল্টো জামানতের পরিমাণ ৫০ হাজার টাকায় উন্নীত করা পুরোপুরি অগণতান্ত্রিক ও স্বেচ্ছাচারী পদক্ষেপ। এর ফলে গোটা নির্বাচন টাকাওয়ালা আর বিত্তশালীদের মধ্যে নিছক প্রতিযোগিতার বিষয় হয়ে দাঁড়াবে। এই অবস্থায় সৎ, সংগ্রামী, নিবেদিতপ্রাণ, জনদরদী রাজনৈতিক নেতা-সংগঠকদের জন্য নির্বাচনে অংশগ্রহণ করাই রীতিমত অসম্ভব হয়ে পড়বে।

সভায় উপস্থিত ছিলেন রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু ও আনছার আলী দুলাল। সভায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ভাষা শহীদ দিবসটির কর্মসূচি চূড়ান্ত করা হয়।

 

 

/এসটিএস/টিএন/

সম্পর্কিত

লাইভ

টপ
X