খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৩৬, ফেব্রুয়ারি ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:৩৫, ফেব্রুয়ারি ২২, ২০২০

খালেদা জিয়া (ফাইল ছবি) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন তার কয়েকজন আত্মীয়-স্বজন। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (হাসপাতাল) দেখা করেন তারা। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে বাংলা ট্রিবিউনকে এই তথ্য জানান।

তিনি জানান, সাক্ষাৎ করে আসা স্বজনরা হচ্ছেন ম্যাডামের ভাতিজা শাফিন ইস্কান্দর, ভাতিজা বৌ অরনী ইস্কান্দর, ভাতিজা অভিক ইস্কান্দর, ভাগিনা শাহরিয়ার হক, ছোট ভাইয়ের বউ কানিজ ফাতিমা ও ছোট ভাই শামীম ইস্কান্দর।

তিনি আরও জানান, প্রিজন সেলে এক ঘণ্টার বেশি বেগম জিয়ার সঙ্গে ছিলেন স্বজনরা। তবে বেরিয়ে এসে কেউই সংবাদমাধ্যমে কথা বলেননি।

প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি খালেদা জিয়ার সেজো বোন সেলিমা ইসলামসহ পাঁচ স্বজন তার সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। ওই সময় সাবেক এই প্রধানমন্ত্রীর বোন আহ্বান জানিয়েছিলেন, গুরুতর অসুস্থতার কারণে মানবিক কারণে যেন খালেদা জিয়ার মুক্তি দেওয়া হয়।

আজ শুক্রবার বিএনপি প্রধানের পরিবারের কয়েকজন সদস্য সাক্ষাৎ করলেও সংবাদমাধ্যমে কথা বলেননি। খালেদা জিয়ার পরিবারের একাধিক সদস্যের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনও সাড়া দেননি।

খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ করেছেন স্বজনরাদলের একটি সূত্র জানায়, খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা ও তার চিকিৎসার বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর। তাই বিষয়টি আরও গভীরভাবে পর্যবেক্ষণ করছে তার পরিবার। আগামী রবিবার (২৩ ফেব্রুয়ারি) হাইকোর্টে খালেদা জিয়ার জামিন শুনানি হওয়ার কথা রয়েছে।
উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এই মামলায় প্রথমে তার ৫ বছরের কারাদণ্ড হলেও পরবর্তীতে উচ্চ আদালত তার শাস্তি বাড়িয়ে ১০ বছর করেছে। অন্যদিকে, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়ও তার সাত বছরের কারাদণ্ড হয়। বর্তমানে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে তাকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেলে রাখা হয়েছে। তার বিরুদ্ধে মোট মামলার সংখ্যা ৩৩টি।

/এসটিএস/এএইচ/এমওএফ/

সম্পর্কিত

লাইভ

টপ