দিল্লিতে সহিংসতার প্রতিবাদে ঢাকায় জামায়াতে ইসলামীর বিক্ষোভ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:০৭, মার্চ ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:১০, মার্চ ০১, ২০২০

 

জামায়াতে ইসলামীর বিক্ষোভ (জামায়াতের মহানগর উত্তর প্রচার বিভাগ থেকে পাঠানো ছবি)

ভারতের দিল্লিতে চলমান সহিংসতার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে মুক্তিযুদ্ধে বিরোধীতার দায়ে অভিযুক্ত জামায়াতে ইসলামী। রবিবার (১ মার্চ) দুপুরে রাজধানীর মিরপুরে ঢাকা মহানগর উত্তর কমিটি ও মতিঝিলে ঢাকা মহানগর দক্ষিণ কমিটি এ বিক্ষোভ কর্মসূচি পালিত করেছে বলে পৃথক বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে।

জামায়াতের ঢাকা মহানগর (উত্তর) প্রচার সহকারী এস এম আব্দুল্লাহ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, মহানগর উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিনের নেতৃত্বে একটি মিছিল মিরপুর-১ থেকে শুরু হয়ে টেকনিক্যাল মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি লস্কর মোহাম্মদ তসলিমসহ আরও অনেকে।

বিবৃতিতে জানানো হয়, মিছিল শেষে নেতাকর্মীদের উদ্দেশে সেলিম উদ্দিন বলেন, ‘শুরু থেকেই জামায়াতে ইসলামী ভারতের কেন্দ্রীয় সরকারের প্রতি নাগরিকত্ব সংশোধনী আইনটি প্রত্যাহার করে নেওয়ার জন্য আহ্বান জানিয়ে এসেছে। আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে ইতোমধ্যেই ভারতের বিভিন্ন স্থানে ব্যাপক সংঘর্ষের সৃষ্টি হয়েছে। তাই উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় ভারত সরকারকে উগ্রবাদীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।’ 

এদিকে, জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের প্রচার সহকারি আবদুল্লাহ সাইফ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সংগঠনের দক্ষিণ শাখা সেক্রেটারি শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে মতিঝিল এলাকায় বিক্ষোভ মিছিল হয়েছে।

 

/এসটিএস/এমআর/

সম্পর্কিত

লাইভ

টপ