করোনা: সচেতনতা বাড়াতে আ.লীগের আলোচনা অনুষ্ঠান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৪৯, মে ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩০, মে ২৯, ২০২০

আওয়ামী লীগকরোনাভাইরাস সংকট মোকাবিলায় সরকার ও দলের কর্মকাণ্ড এবং করোনা পরবর্তী সময়ে করণীয় বিষয়ে ধারাবাহিক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেছে আওয়ামী লীগ। দলটির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ শিরোনামে এ আলোচনা অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হচ্ছে।

‘স্বাস্থ্যবিধি মেনে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু: বাস্তবতা ও চ্যালেঞ্জ শীর্ষক শিরোনামে’ বিয়ন্ড দ্য প্যানডেমিকের তৃতীয় পর্ব অনুষ্ঠিত হবে শনিবার (৩০ মে) রাত সাড়ে ৮টায়। শুক্রবার (২৯ মে) আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় এতে অংশ নেবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা ও টাঙ্গাইল-৬ আসনের সংসদ সদস্য আহাসানুল ইসলাম টিটু।

ফেসবুক কমেন্টের মাধ্যমে সাধারণ মানুষ সরাসরি তাদের প্রশ্নগুলো আলোচকদের কাছে তুলে ধরতে পারবেন। করোনা পরিস্থিতিতে সরকার ও আওয়ামী লীগের কর্মকাণ্ড নিয়ে তাদের ভাবনা ও প্রত্যাশা সরাসরি জানানোর সুযোগ সৃষ্টির জন্যই ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ নামে আলোচনা অনুষ্ঠানের উদ্যোগ বলে জানিয়েছে দলটি।

এর আগে, অনুষ্ঠানটির দুটি পর্ব প্রচারিত হয়েছে। গত ১৫ মে আওয়ামী লীগের ফেসবুক পেজে প্রথম পর্ব সম্প্রচারিত হয়। আলোচনার বিষয়বস্তু ছিল ‘করোনাভাইরাস মহামারি মোকাবিলায় জনসচেতনতা’। মহামারি করোনা মোকাবিলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা আওয়ামী লীগের ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ ক্যাম্পেইন নিয়ে এ পর্বে আলোচনা করা হয়। দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয় গত ১৯ মে। ওই পর্বের আলোচ্য বিষয় ছিল ‘করোনাভাইরাস সংকটে মানবিক সহায়তা’। করোনাভাইরাস সংকট মোকাবিলায় সরকার ও বাংলাদেশ আওয়ামী লীগের কর্মকাণ্ড এবং সংকট পরবর্তী পরিস্থিতিতে সমাজ ও রাষ্ট্রের সব পর্যায়ের করণীয় বিষয়ে আলোচনা হয়।

/ইএইচএস/টিটি/এমওএফ/

লাইভ

টপ