বিকাশ পরিবেশকদের ঋণ দেবে সিটি ব্যাংক

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১৬:৪০, জানুয়ারি ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৪৯, জানুয়ারি ১৮, ২০২০

সিটি ব্যাংক ও বিকাশের চুক্তিস্বাক্ষরের পর উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারাদেশব্যাপী মোবাইল আর্থিক পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশের পরিবেশকদের স্বল্পমেয়াদী ওয়ার্কিং ক্যাপিটাল ঋণ দেবে সিটি ব্যাংক। এটি তারা যেকোনও সময় ব্যবহার করতে পারবেন। বিশেষ করে সাপ্তাহিক কিংবা যেকোনও সরকারি ও ধর্মীয় ছুটির দিনে এই ঋণ সুবিধা কার্যকরী ভূমিকা রাখবে।

এ বিষয়ে সিটি ব্যাংক ও বিকাশ লিমিটেডের মধ্যে একটি চুক্তি হয়েছে। গত ১৬ জানুয়ারি সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ে এতে স্বাক্ষর করেন সিটি ব্যাংকের ক্ষুদ্র ব্যবসায় বিভাগের প্রধান কামরুল মেহেদি ও বিকাশের প্রধান আর্থিক কর্মকর্তা মইনুদ্দিন মোহাম্মদ রাহগীর।

পরিবেশকদের জন্য সিটি ব্যাংকের এই স্বল্পমেয়াদী ওয়ার্কিং ক্যাপিটাল ঋণ সুবিধা ২০১৯ সালের জুন থেকে শুরু হয়। তখন থেকে অনেক স্থানীয় ও বহুজাতিক প্রতিষ্ঠান তাদের পরিবেশকদের কল্যাণের কথা বিবেচনা করে সিটি ব্যাংকের সঙ্গে চুক্তিবদ্ধ হচ্ছে।

চুক্তিস্বাক্ষরের সময় ছিলেন সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন এবং বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদির।

অনুষ্ঠানে আরও অংশ নেন সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মো. মাহবুবুর রহমান, উপ-ব্যবস্থাপনা পরিচালক আবদুল ওয়াদুদ, প্রধান পরিচালন কর্মকর্তা মাহিয়া জুনেদ, চিফ ইকোনোমিস্ট অ্যান্ড কান্ট্রি বিজনেস ম্যানেজার আশানুর রহমান, চিফ রিস্ক অফিসার জাবিদ ইকবাল।

বিকাশের পক্ষ থেকে এসেছিলেন প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মিজানুর রশীদ, ট্রেজারি প্রধান আহমেদ আশরাফ শরীফ, ফাইন্যান্স কন্ট্রোলার মোহাম্মদ আরিফুর রহমান, ট্রেজারি অপারেশন্স বিভাগের মহাব্যবস্থাপক সুমন চন্দ্র সাহা।

/জেএইচ/
টপ