ঢাকা ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক এমরানুল হক

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ২২:২৩, মার্চ ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৩৪, মার্চ ০৩, ২০২০

এমরানুল হকঢাকা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হলেন এমরানুল হক। তিনি এর আগে ব্যাংকটির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। গত ২২ ফেব্রুয়ারি পদোন্নতি দেওয়া হয় তাকে।

১৯৯৮ সালে ঢাকা ব্যাংক লিমিটেডে যোগ দেন এমরানুল হক। ঢাকা ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালকসহ (বিজনেস ব্যাংকিং) বিভিন্ন গুরুত্বপূর্ণ করপোরেট শাখার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব সামলেছেন তিনি।

দেশ-বিদেশে ব্যাংকিংয়ে এমরানুল হকের অভিজ্ঞতা তিন দশকের বেশি। ১৯৮৬ সালে ব্যাংক অব ক্রেডিট অ্যান্ড কমার্স ইন্টারন্যাশনালের (বি.সি.সি.আই) ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে ক্যারিয়ার শুরু করেন। ইস্টার্ন ব্যাংক লিমিটেড এবং ক্রেডিট আফ্রিকা ব্যাংক লিমিটেড, জাম্বিয়ায় বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় স্নাতক (সম্মান) এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ থেকে ব্যবসা প্রশাসনে স্নাতকোত্তর (এমবিএ) ডিগ্রি আছে এমরানুল হকের। তিনি একজন ‘সার্টিফাইড করপোরেট ব্যাংকার’ এবং আমেরিকান একাডেমি অব ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্টের ফেলো। এছাড়া ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের (আইসিসি) ‘ব্যাংকিং টেকনিক অ্যান্ড প্র্যাকটিস’ সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটির সদস্য।

/জেএইচ/
টপ