নারী দিবসে ইউনিভার্সেল মেডিক্যালের ‘ফ্রি মেডিক্যাল ক্যাম্প’

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ২২:৪৯, মার্চ ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৪৯, মার্চ ০৪, ২০২০

বিশ্ব নারী দিবস উপলক্ষে রাজধানীর মহাখালীতে ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতাল (আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) আয়োজন করছে ‘ফ্রি উইমেন হেলথ ডে’। আগামী ৮ মার্চ সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে এই বিশেষায়িত মেডিক্যাল ক্যাম্প।
দিনব্যাপী ফ্রি হেলথ ক্যাম্পে বিভিন্ন বয়সী নারীদের বিনামূল্যে বিশেষজ্ঞ স্বাস্থ্যসেবা প্রদান করবেন স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যা বিশেষজ্ঞ ডা. রাবেয়া আক্তার, ডা. সানজিদা রহমান, ডা. শারমীন সালাম ও ডা. উম্মে নাজমিন ইসলাম, ব্রেস্ট অ্যান্ড কলোরেক্টাল সার্জন ডা. রুখসানা পারভীন ও ডা. মিথিলা কর্মকার, মেডিসিন বিশেষজ্ঞ ডা. আফসানা রহমান, কার্ডিওলজিস্ট ডা. সানিয়া হক, চক্ষুরোগ বিশেষজ্ঞ ডা. ফৌজিয়া সুলতানা, চর্ম ও যৌনরোগ বিশেষজ্ঞ ডা. পারভীন সুলতানা, শিশুরোগ বিশেষজ্ঞ ডা. ফাহমিদা বেগম, ফিজিক্যাল মেডিসিন বিশেষজ্ঞ ডা. নীলুফার রহমান, ডায়াবেটোলজিস্ট ডা. ফারহানা রহমান এবং ডেন্টাল সার্জন ডা. সোহিনী নয়না তাহের ও ডা. ফারজানা আখতার কেয়া।
ক্যাম্পে নারীদের জন্য থাকছে সব পরীক্ষায় ৩৫ শতাংশ ছাড়। পুরো মার্চ জুড়ে ম্যামোগ্রাফি ও বিএমডি’তে এই ছাড় থাকবে। এছাড়া থাকছে ২০২০ টাকায় নারীদের জন্য বিশেষ হেলথ প্যাকেজ। পাশাপাশি নিবন্ধনকৃতদের জন্য থাকছে নারীদের স্বাস্থ্য বিষয়ক বৈজ্ঞানিক কর্মশালা। নিবন্ধন করতে ডায়াল করুন: ০১৮৪১৪৮০০০০, ০৯৬০৬১১১২২২।
ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী জানান, নারীদের স্বাস্থ্যসেবা ও সচেতনতা বৃদ্ধির জন্য প্রতিবছরের মতো এবারও ‘ফ্রি উইমেন হেলথ ডে’ আয়োজন করছেন তারা। সবশেষে ‘কনসার্ট ফর উইমেন’ শীর্ষক সংগীতানুষ্ঠানে গাইবেন তাহসান ও ‘ক্লোজআপ ওয়ান’ শিল্পী বন্দনা।

/জেএইচ/
টপ