বাংলাদেশ কমার্স ব্যাংকের প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ২১:৩৯, মার্চ ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৪৪, মার্চ ১৭, ২০২০

বঙ্গবন্ধু কর্নারে অতিথিদের সঙ্গে বাংলাদেশ কমার্স ব্যাংকের কর্মকর্তারা বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে উদ্বোধন করা হলো বঙ্গবন্ধু কর্নার। এতে থাকবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিষয়ক গ্রন্থ ও বিভিন্ন স্মারক। মুজিববর্ষ উপলক্ষে সোমবার (১৬ মার্চ) ব্যাংকের প্রধান কার্যালয়ে এর ফিতা কাটা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ড. রশিদ আহমেদ চৌধুরী। ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রামের অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক প্রেক্ষাপট বর্ণনা করেন তিনি।

ইঞ্জিনিয়ার ড. রশিদ আহমেদ চৌধুরী বলেন, ‘মৃত্যুঞ্জয়ী, শৃঙ্খলমুক্তির মহানায়ক ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মানুষের মধ্যে স্বাধীনতাবোধ তৈরি হতে থাকে। তার আহ্বানেই সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল নিপীড়িত কোটি বাঙালি। তাঁর সেই ঘোষণায় বাঙালি হয়ে উঠেছিল লড়াকু এক বীরের জাতি, অর্জিত হয়েছিল স্বাধীনতা।’

বাংলাদেশ কমার্স ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) জাফর আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। তার কথায়, ‘বিশ্ব ও মানব সভ্যতার ইতিহাসে ১৫ আগস্টের ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকান্ডের মাধ্যমে কেবল বঙ্গবন্ধুকেই নয়, বাঙালির হাজার বছরের প্রত্যাশার অর্জন স্বাধীনতার আদর্শকেও হত্যার অপচেষ্টা চালানো হয়েছিল। মুছে ফেলার অপপ্রয়াস চলেছিল বাঙালির বীরত্বগাথার ইতিহাস। সুতরাং এই ইতিহাসকে সুন্দরভাবে আগামী প্রজন্মের কাছে পৌঁছে দিতে বঙ্গবন্ধু কর্নার ভ‚মিকা রাখবে আশা করি।’

অনুষ্ঠানে আরও ছিলেন বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহীরা, বিভিন্ন শাখার ব্যবস্থাপকরা এবং অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা।

/জেএইচ/
টপ