X
শনিবার, ১৩ আগস্ট ২০২২
২৯ শ্রাবণ ১৪২৯

ব্রাজিলিয়ানের জোড়ায় আবাহনীর হাসি

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৮ জুন ২০২২, ১৮:৩৫আপডেট : ২৮ জুন ২০২২, ১৮:৫১

দুইবার এগিয়ে থেকেও চট্টগ্রাম আবাহনী জয়ের হাসি হাসতে পারেনি। আবাহনী লিমিটেড পিছিয়ে পড়েও দারুণভাবে ম্যাচে ফিরে আসে। ১০ জনের চট্টগ্রাম আবাহনীকে চাপে রেখে ৩ পয়েন্ট নিশ্চিত করেছে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ব্রাজিলিয়ান স্ট্রাইকার দোরিয়েল্তনের জোড়ায় মারিও লেমসের দল ৩-২ গোলে চট্টগ্রামের দলকে হারিয়ে স্বস্তির নিশ্বাস ফেলেছে।

আজ (মঙ্গলবার) প্রিমিয়ার ফুটবল লিগে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বন্দরনগরীর দলটির ওপর আধিপত্য রেখে খেলেছে কলিনদ্রেস-অগাস্তোরা। শুরু থেকে আক্রমণ হেনেও গোলমুখ খুলতে পারছিল না ফরোয়ার্ডরা। একের পর এক আক্রমণ মুখ থুবড়ে পড়ছিল।

ম্যাচ ঘড়ির ১৪ মিনিটে রাকিবের ক্রস বক্সের ঠিক বাইরে রিসিভ করে ডান পায়ে শট নিয়েছিলেন কলিনদ্রেস। পোস্টের ওপর দিয়ে গেলে হতাশ হতে হয় সমর্থকদের।

দুই মিনিট পর বাঁ দিক থেকে কলিনদ্রেসের ক্রসে দোরিয়েল্তনের দূরের পোস্টে হেড দারুণ ক্ষীপ্রতায় শেষ মুহূর্তে রুখে দিয়ে চট্টগ্রাম আবাহনীর ত্রাতা গোলরক্ষক সাইফুল ইসলাম।

অনেকটা ধারার বিপরীতে গোল করে এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। ৩২ মিনিটে নিখুঁত ফ্রি কিকে আবাহনী কিপার শহিদুল আলম সোহেলকে পরাস্ত করেন আফগান ডিফেন্ডার অমিত পোপেলজাই। তার ডান পায়ের ফ্রি কিক ঝাঁপিয়ে পড়েও ফেরাতে পারেননি সোহেল।

এক গোলে পিছিয়ে পড়ে আবাহনী শোধ দেওয়ার চেষ্টা করতে থাকে।৩৩ মিনিটে কলিনদ্রেসের ক্রসে দোরিয়েল্তনের হেড পোস্টের ওপর দিয়ে যায়। তবে মিনিট খানেক পর ঠিকই ম্যাচে সমতায় ফেরে আকাশি-নীল জার্সিধারিরা। ৩৪ মিনিটে কলিনদ্রেসের ক্রসে দোরিয়েল্তন অসাধারণ হেডে আবাহনীকে সমতায় ফেরান।

বিরতির ৭ মিনিট আগে আবাহনী আবারও পিছিয়ে পড়ে। ৩৮ মিনিটে চট্টগ্রাম আবাহনীকে পেনাল্টি উপহার দেন মেহেদী হাসান রয়েল। বক্সের ভেতর ক্যান্ডি অগাস্টিনকে ফাউল করেন এই ফরোয়ার্ড। স্পট কিক থেকে লক্ষ্যভেদ করে চট্টগ্রাম আবাহনীকে লিড এনে দেন পিটার থ্যাঙ্কগড। এটি লিগে তার ১৮তম গোল।

ড্রেসিংরুমে থেকে ফিরে আবাহনীপ অব্যাহত রাখে। ৪৭ মিনিটে কলিনদ্রেসের বাঁকানো ফ্রি কিক সাইড পোস্টে লেগে ফিরে আসে। মিলাদ শেখ পা ছোঁয়াতে পারলে হয়তো গোল হয়ে যেতে পারতো। ৫৬ মিনিটে ক্যান্ডি অগাস্টিন দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে চট্টগ্রাম আবাহনী ১০ জনের দলে পরিণত হয়।

৬৫ মিনিটে র‌য়েলের ক্রসে গোলমুখ থেকে পা ছোঁয়াতে ব্যর্থ ইমন বাবু। তবে ৭০ মিনিটে আবাহনী ম্যাচে ফেরে আরেকটি দোরিয়েল্তন-কলিনদ্রেস রসায়নে। কলিনদ্রেসের কর্নারে ব্রাজিলিয়ান ‘নাম্বার নাইন’ হেড করে স্কোরলাইন ২-২ করেন।

৭৭ মিনিটে আবাহনী লিমিটেড জয়সূচক গোলটি পায়। বাঁ দিক থেকে নুরুল নাইম ফয়সালের একটা নির্বিষ ক্রস সাখাওয়াত হোসেন রনির মাথা ছুঁয়ে দিক পরিবর্তন করে দূরের পোস্টে জড়ালে কিছুটা অপ্রত্যাশিত গোল পায় আবাহনী।  এই গোলেই ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে  ছয়বারের চ্যাম্পিয়নরা।

১৭ ম্যাচে ১১ জয়ে ৩৮ পয়েন্ট নিয়ে আবাহনী লিমিটেড দ্বিতীয় স্থানে আছে। সমান ম্যাচে চট্টগ্রাম আবাহনী পঞ্চম হারে আগের ২৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে।

/টিএ/কেআর/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
দিনে অন্য পেশা, রাতে ডাকাতি
দিনে অন্য পেশা, রাতে ডাকাতি
সাকিবের ‘ভাগ্য’ নির্ধারণ আজ
সাকিবের ‘ভাগ্য’ নির্ধারণ আজ
১৮ কেজির পাঙাশ ২৩ হাজার টাকায় বিক্রি
১৮ কেজির পাঙাশ ২৩ হাজার টাকায় বিক্রি
পদ্মায় বিলীনের পথে বলাশিয়া আশ্রয়ণ প্রকল্প
পদ্মায় বিলীনের পথে বলাশিয়া আশ্রয়ণ প্রকল্প
এ বিভাগের সর্বশেষ
২১ গোলে থ্যাঙ্কগডকে ছাড়িয়ে দিয়াবাতে
২১ গোলে থ্যাঙ্কগডকে ছাড়িয়ে দিয়াবাতে
বসুন্ধরা কিংসে শিরোপা উৎসব
বসুন্ধরা কিংসে শিরোপা উৎসব
হঠাৎ এসে আবার চলেও যাচ্ছে স্বাধীনতা সংঘ!
হঠাৎ এসে আবার চলেও যাচ্ছে স্বাধীনতা সংঘ!
রোমাঞ্চকর লড়াইয়ে আবাহনীকে হারালো বসুন্ধরা
রোমাঞ্চকর লড়াইয়ে আবাহনীকে হারালো বসুন্ধরা
শেখ জামালকে গোলবন্যায় ভাসিয়ে রানার্স-আপ আবাহনী
শেখ জামালকে গোলবন্যায় ভাসিয়ে রানার্স-আপ আবাহনী