X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

রিয়ালের উড়ন্ত জয়, বার্সার ড্র

স্পোর্টস ডেস্ক
০৯ জানুয়ারি ২০২২, ০৫:৫৮আপডেট : ০৯ জানুয়ারি ২০২২, ০৬:১১

একের পর এক আক্রমণ চালিয়ে যাচ্ছিল। কিন্তু গোলের দেখা মিলছিল না রিয়াল মাদ্রিদের। অবশেষে ভ্যালেন্সিয়ার গোলের মুখ খুললেন করিম বেনজেমা। তাতে লস ব্লাঙ্কোসের জার্সিতে ৩০০ গোলের মাইলফলকও ছোঁয়া হয়ে গেলো ফরাসি স্ট্রাইকারের। শেষ দিকে আরেকবার বল জালে জড়িয়েছেন তিনি। আর মাঝে ভিনিসিয়ুস জুনিয়র জোড়া লক্ষ্যভেদ করলে ভ্যালেন্সিয়াকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে রিয়াল। অবশ্য তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা জিততে পারেনি। এগিয়ে গেলেও ১০ জনের দল নিয়ে গ্রানাদার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে।

তাতে লা লিগার পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে ওঠার সুযোগ হাতছাড়া করেছে বার্সেলোনা। গ্রানাদার মাঠে পয়েন্ট হারানোয় এখন ২০ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়েছে জাভির দল রয়েছে ষষ্ঠ স্থানে। অন্যদিকে জয়ে ফিরে শীর্ষস্থান আরও সুসংহত করেছে রিয়াল। ২১ ম্যাচে ৪৯ পয়েন্ট কার্লো আনচেলত্তির দলের।

সান্তিয়াগো বার্নাব্যুতে শুরু থেকে ম্যাচের নিয়ন্ত্রণে রিয়াল। যদিও গোলের দেখা পাচ্ছিল না। বিরতিতে যাওয়ার দুই মিনিট আগে বাধার দেয়াল ভাঙে। পেনাল্টি থেকে স্বাগতিকদের এগিয়ে নেন বেনজেমা। প্রতিপক্ষের সীমানায় কাসেমিরো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় রিয়াল। স্পট কিক থেকে লক্ষ্যভেদ করে রিয়ালের জার্সিতে ৩০০ গোলের মাইলফলক স্পর্শ করেন বেনজেমা।

বিরতি থেকে ঘুরে এসে দ্বিতীয় গোল পেতে দেরি হয়নি রিয়ালের। করোনাভাইরাস থেকে ফেরা ভিনিসিয়ুস ৫২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। বেনজেমার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। মিনিট নয়েক পর আবারও গোল উদযাপন ভিনিসিয়ুসের। এবার হেডে লক্ষ্যভেদ করেন।

খেলায় ফিরতে মরিয়া ভ্যালেন্সিয়া ৭৬ মিনিটে গনসালো গুয়েদেসের গোলে খানিক আশা জাগিয়েছিল। কিন্তু শেষ বাঁশি বাজার দুই মিনিট আগে বেনজেমা আবার বল জালে জড়ালে বড় জয় নিশ্চিত হয় রিয়ালের।

এগিয়ে গিয়েও জিততে পারেনি বার্সেলোনা এদিকে আগের ম্যাচে গ্রানাদার মাঠে এগিয়ে গিয়েও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি বার্সেলোনা। দারুণ কিছু সুযোগ তৈরি করেও প্রথমার্ধে এগিয়ে যাওয়া হয়নি সফরকারীদের। অবশেষে ৫৭ মিনিটে কাতালানদের এগিয়ে নেন লুক ডি ইয়ং। ডান প্রান্ত থেকে দানি আলভেসের ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন ডাচ ফরোয়ার্ড। লিড ধরে রেখে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার চেষ্টায় ছিল বার্সা। কিন্তু ৭৯ মিনিটে সব এলোমেলো। দ্বিতীয় হলুদ কার্ডের সঙ্গে লাল কার্ড দেকে গাভি মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় তারা।

একজন কম নিয়ে খেলার ধকল সামলাতে পারেনি কাতালানরা। শেষ বাঁশি বাজার এক মিনিট আগে আন্তোনিও পুয়েরতাসের গোলে হৃদয়ে রক্তক্ষরণ বার্সেলোনা সমর্থকদের। জিততে যাওয়া ম্যাচ পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয়েছে সফরকারীদের।

/কেআর/
সম্পর্কিত
ভুল হলে রিয়াল-বার্সার ম্যাচটি পুনরায় মাঠে গড়ানো উচিত: লাপোর্তা
আনচেলত্তি মনে করেন, বার্সার সম্ভাব্য গোলটি আসলে গোল ছিল না
এটা লজ্জাজনক লা লিগার গোললাইন প্রযুক্তি নেই: জাভি 
সর্বশেষ খবর
‘আশ্রয়ণ’: গ্রামীণ বসতি রূপান্তরের প্রাতিষ্ঠানিক সমন্বয়
‘আশ্রয়ণ’: গ্রামীণ বসতি রূপান্তরের প্রাতিষ্ঠানিক সমন্বয়
ছক্কা মেরেও আউট হলেন মুশফিক !
ছক্কা মেরেও আউট হলেন মুশফিক !
ট্রেনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন
ট্রেনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন
অভ্যন্তরীণ বাস্তুচ্যুত ব্যক্তিদের দেশের উন্নয়ন প্রক্রিয়া অন্তর্ভুক্ত করতে হবে
রামরুর কর্মশালায় বক্তারাঅভ্যন্তরীণ বাস্তুচ্যুত ব্যক্তিদের দেশের উন্নয়ন প্রক্রিয়া অন্তর্ভুক্ত করতে হবে
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা