সাকিব-জামালকে হারিয়ে আলোকিত রোমান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৫৭, জানুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:২৯, জানুয়ারি ২৪, ২০২০

পুরস্কার হাতে হাস্যোজ্জ্বল রোমান সানাক্রিকেট-ফুটবলের দাপটে দেশের অন্য খেলা তেমন একটা গুরুত্ব পায় না- এশিয়া কাপ র‌্যাঙ্কিং আর্চারিতে সোনা জেতার পরে আক্ষেপ ঝরেছিলো রোমান সানার কণ্ঠে। সেই আক্ষেপটা নিশ্চয়ই ঘুচলো কুল-বিএসপিএ পুরস্কারে। হোটেল সোনারগাঁওয়ের বল রুম আলোকিত হলো তার প্রাপ্তিতে। বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির দেওয়া সবচেয়ে বড় দুটি পুরস্কার উঠেছে তার হাতে। বর্ষসেরা ক্রীড়াবিদের সঙ্গে দর্শকদের ভোটে পেয়েছেন পপুলার চয়েস অ্যাওয়ার্ডও।

সবচেয়ে বড় পুরস্কার বর্ষসেরা ক্রীড়াবিদ হওয়ার পথে রোমান পেছনে ফেলেছেন সাকিব আল হাসান ও জামাল ভূঁইয়াকে। পপুলার চয়েস ক্যাটাগরিতেও বাংলাদেশের ক্রিকেট ও ফুটবলের সবচেয়ে বড় দুই তারকাকে হারিয়েছেন তিনি।

বর্ষসেরা পুরস্কার ঘোষণার আগে উপস্থাপক যখন জিজ্ঞেস করলেন, কার হাতে উঠতে পারে এবারের শ্রেষ্ঠত্ব? সামনের সারিতে বসা রোমান তখন দিলেন নিজের জয়ধ্বনি! সত্যিই যখন তার নাম ঘোষণা হলো, তার খুশি দেখে কে! সেই আনন্দ প্রকাশও পেয়েছে তার কথায়, ‘ধন্যবাদ বিচারক ও ফ্যানদের, যারা আমাকে নির্বাচিত করেছেন। ক্রিকেট ও ফুটবলের মতো জনপ্রিয় দুই খেলাকে পেছনে ফেলে পুরস্কার জেতা সত্যিই দারুণ ব্যাপার। সত্যিই আমি অভিভূত।’

সাকিব আসেননি অনুষ্ঠানে, তবে পুরস্কার পেলেন ঠিকই। বিশ্বকাপের দুর্দান্ত পারফরম্যান্সে বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন এই অলরাউন্ডার। তার হয়ে পুরস্কারটি গ্রহণ করেন সাবেক অধিনায়ক রকিবুল হাসান।

হতাশ হননি জামাল ভূঁইয়াও। বাংলাদেশের ফুটবল অধিনায়ক পেয়েছেন বর্ষসেরা ফুটবলারের পুরস্কার। তবে পুরস্কারটা নেওয়ার সময় তার চোখেমুখে ছিলো হতাশা। থাকারই কথা। একদিন আগেই যে বুরুন্ডির কাছে ৩-০ গোলে হেরে বিদায় নিতে হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপ থেকে। জামাল বললেন, ‘সত্যিই হতাশাজনক। সবার মন খারাপ। ম্যাচটির কথা কেউ ভুলতে পারছে না। এভাবে বিদায় নেওয়াটা কষ্টের।’ 

কুল-বিএসপিএ অ্যাওয়ার্ডের অন্য ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন যারা-

মাবিয়া আক্তার সীমান্ত (বর্ষসেরা ভারোত্তোলক)

হুমায়রা আক্তার অন্তরা (বর্ষসেরা কারাতেকা)

ফাতেমা মুজিব (বর্ষসেরা ফেন্সার)

মার্টিন ফ্রেডরিক (বর্ষসেরা কোচ)

ইতি খাতুন (উদীয়মান ক্রীড়াবিদ)

/কেআর/পিকে/

লাইভ

টপ