ক্ষমা চেয়েও পার পেলেন না স্টোকস

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:৪২, জানুয়ারি ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:০০, জানুয়ারি ২৬, ২০২০

বেন স্টোকস ফিরছেন সাজঘরে। দর্শককে গালি দিয়ে নিজের অপরাধটা বুঝতে পেরেছিলেন বেন স্টোকস। তাই ক্ষমাও চেয়েছিলেন সবার কাছে। তাতেও পার পেলেন না ইংলিশ অলরাউন্ডার। তার ম্যাচ ফির ১৫ শতাংশ কেটে নিয়েছে আইসিসি, সঙ্গে মিলেছে একটি ডিমেরিট পয়েন্টও!

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান জোহানেসবার্গ টেস্টেই তিনি বিতর্কিত ঘটনাটি ঘটিয়েছেন। মেজাজ হারানোর মতো কাণ্ড মাঠে-মাঠের বাইরে আগেও করেছেন। সর্বশেষ করে বসলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের চতুর্থ টেস্টের প্রথম দিন।
প্রথম ইনিংসে মাত্র ২ রানে আউট হয়েছেন তিনি। সাজঘরে ফেরার পথে তিরিক্ষি স্বভাবের স্টোকসের মাথা আরও বিগড়ে দেন গ্যালারিতে থাকা দক্ষিণ আফ্রিকান কিছু দর্শক।

স্টোকসকে হেয় করেই কিছু বলছিলেন তারা। কিন্তু স্টোকসও ছেড়ে দেওয়ার পাত্র ছিলেন না। লেখার অযোগ্য ভাষায় তাকে বলতে শোনা যায়, ‘পারলে মাঠের বাইরে এসে বলো, তুমি...’ যা ধরা পড়ে টিভি ক্যামেরাতে।

ঘটনার তদন্ত শেষেই তার বিরুদ্ধে লেভেল-১ ভঙ্গের অভিযোগ আনে আইসিসি। স্টোকস অবশ্য তা স্বীকারও করে নিয়েছেন।

আইসিসির বিধিবহির্ভূত এই আচরণে স্টোকস যে পার পাচ্ছেন না, তা প্রত্যাশিতই ছিল। অপেশাদার আচরণের জন্য পরে ক্ষমা চেয়ে বিবৃতিও দিয়েছেন। কিন্তু সেটি ২ হাজার ২৫০ পাউন্ড জরিমানা থেকে বাঁচাতে পারেনি তাকে। বাংলাদেশি টাকায় যার মূল্যমান ২ লাখ ৪৯ হাজার ৬৫১ টাকা!

/এফআইআর/এমএমজে/

লাইভ

টপ