আকবরকে দেখতে ৪০ কিলোমিটার রাস্তায় মানুষের ভিড়

Send
রংপুর প্রতিনিধি
প্রকাশিত : ২২:১৩, ফেব্রুয়ারি ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:১৩, ফেব্রুয়ারি ১৩, ২০২০

ভালোবাসায় সিক্ত আকবরবাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জেতার পর পেরিয়ে গেছে চারদিন। তবে রংপুরে ‘আসল’ উৎসব শুরু হয়েছে আজ (বৃহস্পতিবার)! হ্যাঁ, ভারতকে হারানোর পর গোটা দেশের সঙ্গে তারাও মেতেছিল বিজয় উৎসবে। তবে তাতে ছিল একটু অপূর্ণতা। সেটি পূর্ণতা পেলো আকবর আলীর আগমনে।

রংপুরের মানুষের আনন্দের পাল্লা সবচেয়ে ভারী হওয়ার কথা। বিশ্ব চ্যাম্পিয়ন দলের অধিনায়ক তো এই জেলারই। আকবরের দায়িত্বশীল ব্যাটিংয়ে এসেছে বাংলাদেশেরর ক্রিকেটের সবচেয়ে বড় অর্জন। তার হাতেই উঠেছে যুব বিশ্বকাপের ট্রফি। সেই নায়ককে বরণ করে নেওয়ার উপলক্ষ তো যেনতেন হলে চলে না। আক্ষরিক অর্থেই বীরোচিত সংবর্ধনা পেয়েছেন আকবর।

হাজার হাজার মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক। কয়েক’শ গাড়ি-মোটরসাইকেলের বহর সঙ্গী হয়েছিল তার সৈয়দপুর বিমানবন্দর থেকে রংপুরের দীর্ঘ ৪০ কিলোমিটার ভ্রমণে। রাস্তার দুই পাশ থেকে ছোঁড়া পুষ্পবৃষ্টিতে ভিজেছেন আকবর।

রংপুরের মানুষের কাছে এমন দিন খুব একটা আসেনি। তাই নিজেদের কৃতিসন্তানকে দেখার জন্য শিশু থেকে শুরু করে বৃদ্ধদের ভিড় ছিল রাস্তার দুই পাশে।

বিশ্বকাপ জয়ী অধিনায়ককে দেওয়া হয়েছে গণসংবর্ধনাঢাকা থেকে ছেড়ে আসা বিমান বৃহস্পতিবার বেলা ১২টায় অবতরণ করে সৈয়দপুর বিমানবন্দরে। সেখানে আগে থেকেই ছিল মানুষের ঢল। আকবরকে বরণের প্রস্তুতিও সেরে রাখা হয়েছিল। বিশাল গাড়ির বহর তাকে নিয়ে এগোতে থাকে রংপুরের দিকে। গন্তব্য নগরীর পাবলিক লাইব্রেরী। তবে সোজা না এসে আর.কে. রোড দিয়ে ৪ কিলোমিটর পথ ঘুরে পাবলিক লাইব্রেরী মাঠে এসে পৌঁছান তিনি।

আধঘণ্টার পথ পাড়ি দিতে লেগে যায় তিন ঘণ্টারও বেশি! এখানে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় দেওয়া হয় গণসংবর্ধনা।

রংপুরের মানুষের ভালোবাসায় সিক্ত আকবর দোয়া চেয়েছেন সবার কাছে, ‘দোয়া করবেন যেন আরও ভালো খেলা উপহার দিয়ে দেশের সম্মান বাড়াতে পারি।’

/কেআর/পিকে/

লাইভ

টপ