লাউতারো কার, বার্সা না রিয়ালের?

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:১৪, ফেব্রুয়ারি ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:১৬, ফেব্রুয়ারি ১৪, ২০২০

তাকে নিয়েই লড়াইবার্সেলোনা তাকিয়ে আছে অনেকদিন। গত গ্রীষ্মের দলবদলে তাদের ‘শপিং লিস্টে’ ছিলেন লাউতারো মার্তিনেজ। যদিও নেইমারের দিকে বেশি মনোযোগ দেওয়ায় ইন্টার মিলানের সঙ্গে আলোচনা খুব বেশিদূর গড়ায়নি। এখন রিয়াল মাদ্রিদও চাইছে আর্জেন্টাইন স্ট্রাইকারকে। এতে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের মাঠের লড়াই এখন দলবদলের বাজারেও উত্তাপ ‍ছড়াচ্ছে!

ক্যারিয়ারের অস্তলগ্নে লুইস সুয়ারেজ। ন্যু ক্যাম্পে তার উত্তরসূরি হিসেবে লাউতারোকে পছন্দ বার্সেলোনার। সামনের গ্রীষ্মের দলবদলে তাকে ইন্টার থেকে নিয়ে আসার পরিকল্পনা ‍কাতালানদের। জুনে আর্জেন্টাইন স্ট্রাইকারের বাইআউট ক্লজ নেমে যাবে ১১১ মিলিয়ন ইউরোতে। বার্সেলোনা নাকি সেই অপেক্ষাতেই আছে।

পরিকল্পনা অনুযায়ী সব ঠিকঠাকই ছিল, কিন্তু এখন কঠিন লড়াইয়ে নামতে হবে তাদের। রিয়াল মাদ্রিদও যে হাত বাড়িয়েছে ২২ বছর বয়সী আর্জেন্টাইনের দিকে। লাউতারোকে দলে নেওয়ার আগ্রহ থাকাই স্বাভাবিক। চলতি মৌসুমে ইন্টারের জার্সিতে ২৮ ম্যাচে ১৬ গোলের পাশাপাশি তার অ্যাসিস্ট চারটি।

আর্জেন্টাইন তারকা ইউরোপের নাগরিক নন। আর এই জায়গাতেই এগিয়ে থাকছে বার্সেলোনা। উয়েফার খেলোয়াড় নিবন্ধন নিয়ম বলছে, প্রতিটি দলে সর্বোচ্চ তিনজন অইউরোপীয় খেলোয়াড় রাখার সুযোগ আছে। রিয়াল মাদ্রিদে ইতিমধ্যে সেই জায়গা পূরণ হয়েছে তিন ব্রাজিলিয়ান ভিনিসিয়ুস, রদ্রিগো ও মিলিতাওকে দিয়ে। বরং এই কোটায় তাদের একজন খেলোয়াড় বেশি! জানুয়ারির দলবদলে নিয়ে আসা হয়েছে রেইনিয়েরকে। অবশ্য ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে যুবদলে পাঠিয়ে আপাতত পরিস্থিতি সামাল দিয়েছে তারা।

অন্যদিকে বার্সেলোনার অইউরোপীয় খেলোয়াড় মাত্র দুজন- আর্তুরো ভিদাল ও আর্থুর মেলো। গ্রীষ্মের দলবদলে আবার ভিদালের ন্যু ক্যাম্প ছাড়ার গুঞ্জন শোনা যাচ্ছে। চিলিয়ান মিডফিল্ডারের গন্তব্য হতে পারে ইন্টার। সেটি সত্যি হলে বার্সেলোনার জন্যই লাভ। কেননা ইতালিয়ান ক্লাবের সঙ্গে লাউতারোর ব্যাপারে আলোচনার পথ আরও সুগম হবে তাদের।

/কেআর/পিকে/

লাইভ

টপ