ফেদেরারের অস্ত্রোপচার, খেলছেন না ফ্রেঞ্চ ওপেনে

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:০৮, ফেব্রুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:১০, ফেব্রুয়ারি ২০, ২০২০

ক্লে-কোর্টের প্রতিযোগিতায় বেছে বেছে খেলবেন, আগেই বলেছিলেন রজার ফেদেরার। লক্ষ্য ছিল ফ্রেঞ্চ ওপেন। অস্ট্রেলিয়ান ওপেনে দীর্ঘ সব ম্যাচ খেলে বয়সকে বুড়ো আঙুল দেখানো ৩৮ বছর বয়সী তারকার পরিকল্পনা ভেস্তে গেল। কালই হাঁটুতে অস্ত্রোপচার করাতে হয়েছে, তাই খেলতে পারবেন না বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম।

আজ (বৃহস্পতিবার) নিজের টুইটারে দেওয়া পোস্টে নিশ্চিত করেছেন ফেদেরার। এমনিতেই বেছে বেছে টুর্নামেন্ট খেলছিলেন তিনি। বয়সের ভার ও চোট থেকে বাঁচতে বাড়তি কাজের বোঝা এড়িয়ে যেতেই তার এই সিদ্ধান্ত। অস্ট্রেলিয়ার ওপেনের পর বিশ্রাম নিয়ে রোলাঁ গারোতে নামার পরিকল্পনা ছিল তার। যদিও ছুরি-কাচির নিচে যাওয়ায় সেটি সম্ভব হচ্ছে না।

টুইটারে দেওয়া পোস্টে ফেদেরার লিখেছেন, ‘আমার বাঁ হাঁটু বেশ ভোগাচ্ছিল। ভেবেছিলাম সব ঠিকঠাকই যাবে, কিন্তু পরীক্ষা-নিরীক্ষা ও আমার দলের সঙ্গে আলোচনার পর গতকাল সুইজারল্যান্ডে অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত নিয়েছি।’ এরপরই দিয়েছেন ফ্রেঞ্চ ওপেনে না থাকার ঘোষণা, ‘অস্ত্রোপচার শেষে চিকিৎসক ইতিবাচক এবং পুরোপুরি সেরে ওঠার ব্যাপারে আত্মবিশ্বাসী। এর ফলে দুর্ভাগ্যবশত খেলতে পারব না দুবাই, ইন্ডিয়ান ওয়েলস, বোগোতা, মায়ামি ও ফ্রেঞ্চ ওপেনে।’

এখন ঘাসের কোর্টে ফেরার অপেক্ষায় রেকর্ড ২০তম গ্র্যান্ড স্লামের মালিক, ‘প্রত্যেকের সমর্থনে আমি কৃতজ্ঞ। ‍আবারও খেলায় ফিরতে উন্মুখ হয়ে আছি। ঘাসের কোর্টে দেখা হচ্ছে।’

গত পাঁচ বছরে চতুর্থবার ফ্রেঞ্চ ওপেনে খেলা হচ্ছে না ফেদেরারের। বয়স ৩৮ পেরিয়ে গেলেও অস্ট্রেলিয়ান ওপেনে দাপুটে কিছু ম্যাচেই উপহার দিয়েছেন সুইস কিংবদন্তি। যদিও মেলর্বোনে প্রতিযোগিতার সময় কুঁচকির সমস্যায় ভুগেছেন। নোভাক জোকোভিচের বিপক্ষে সেমিফাইনালে দিতে পারেননি নিজের সেরাটা। আর এবার হাঁটুর অস্ত্রোপচারে লম্বা সময়ের জন্য ছিটকে যেতে হলো কোর্ট থেকে।

/কেআর/পিকে/

লাইভ

টপ