ওয়ার্নের সেরা অস্ট্রেলিয়ান টেস্ট একাদশের অধিনায়ক বোর্ডার

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:২৭, মার্চ ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৩৬, মার্চ ৩০, ২০২০

শেন ওয়ার্নসাবেক অস্ট্রেলিয়ান লেগস্পিনার শেন ওয়ার্ন  নির্বাচন করেছেন তার সর্বকালের সেরা টেস্ট একাদশ। যেখানে বর্তমান অস্ট্রেলিয়ান টেস্ট ওপেনার ডেভিড ওয়ার্নারের জায়গা হয়নি। এটি অনেকেরই চোখ কপালে তুলে দিতে পারে। তবে ৫০ বছর বছর বয়সী কিংবদন্তি স্পিনার বলেছেন,  তিনি সেরা একাদশ গড়েছেন সেই সব খেলোয়াড়দের নিয়ে যাদের সঙ্গে তিনি খেলেছেন।

ওয়ার্নের দলের অধিনায়ক অ্যালান বোর্ডার। যার সঙ্গে তার একটু ‘রেষারেষি’ ছিল বলে জানা যায়, সেই স্টিভ ওয়াহকে দলে রেখেছেন, রেখেছেন তার ভাই মার্ক ওয়াহকেও। যদিও আরও অনেক বড় তারকাকেই নেননি। ফাস্ট বোলার মার্ভ হিউজ একটুর জন্য একাদশে জায়গা পাননি, তাকে নিয়েছেন দ্বাদশ খেলোয়াড় হিসেবে।

ম্যাথু হেইডেন ও মাইকেল স্লেটার ওপেনার। ব্যাটিং লাইনআপে পরের নামগুলো এভাবে সাজিয়েছেন ৭০৮টি টেস্ট উইকেটের মালিক- তিনে রিকি পন্টিং, চারে মার্ক ওয়াহ, পাঁচে অধিনায়ক অ্যালান বোর্ডার, ছয়ে স্টিভ ওয়াহ এবং সাতে ‘একমেবা দ্বিতীয়ম’ অ্যাডাম গিলক্রিস্ট যিনি ক্রিকেটে উইকেটকিপার-ব্যাটসম্যানের সংজ্ঞাটাই বদলে দিয়েছেন।

স্টিভ ওয়াহ অস্ট্রেলিয়ার সফলতম টেস্ট  অধিনায়ক হতে পারেন, কিন্তু ওয়ার্নের চোখে তিনি যতটা না  জয়ের নায়ক ( ম্যাচ উইনার ) তার চেয়ে বেশি রক্ষাকারী ( ম্যাচ সেভার)।

ওয়ার্নের বোলিং আক্রমণে আছেন  পেসার গ্লেন ম্যাকগ্রা, জেসন গিলেস্পি ও ব্রুস রিড, দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার টিম মে। ব্রুস রিডকে নিয়ে প্রশ্ন উঠতে পারে। উত্তরটাও তিনি দিয়ে রেখেছেন, ‘আপনি যদি ব্রুস রিড সম্পর্কে কিছু না জানেন, তার ব্যাপারে আপনাকে বলি, রায়ান হ্যারিসের মতোই  রেকর্ড আছে তারও।’

করোনাভাইরাসের কালে বিশ্বজুড়েই মানুষ এখন ঘরবন্দি। সাহেব-বিবি-গোলাম বলে কিছু নেই, পেশা ধরেও মানুষকে আলাদা করা যাচ্ছে না। ক্রীড়াবিদরা ঘরে বসে করোনা নিয়ে কথা বলছেন, খেলা নিয়ে কথা বলছেন। সবই সামাজিক যোগাযোগমাধ্যমে। আজ যেমন ইনস্টাগ্রাম লাইভে এসে নিজের খেলোয়াড়ি জীবনের সতীর্থদের থেকে ওয়ার্ন বেছে নিলেন তার সেরা অস্ট্রেলিয়ান টেস্ট একাদশ।

ওয়ার্নের সেরা টেস্ট একাদশঃ ম্যাথু হেইডেন, মাইকেল স্লেটার, রিকি পন্টিং, মার্ক ওয়াহ, অ্যালান বোর্ডার ( অধিনায়ক ), স্টিভ ওয়াহ, অ্যাডাম গিলক্রিস্ট, টিম মে, জেসন গিলেস্পি, গ্লেন ম্যাকগ্রা ও ব্রুস রিড।

 

 

/পিকে/

লাইভ

টপ