ইংল্যান্ডের সেরা অ্যাশেজ দল গড়লেন ওয়ার্ন

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:১২, মার্চ ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:১৬, মার্চ ৩১, ২০২০

অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্নঅস্ট্রেলিয়া দলে যাদের সঙ্গে খেলেছেন, তাদের নিয়ে সোমবার সেরা টেস্ট দল গঠন করেছেন শেন ওয়ার্ন। একদিন পর চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের সেরা একাদশ নির্বাচন করেছেন কিংবদন্তি লেগ স্পিনার। যে দলের অধিনায়ক হিসেবে তিনি বেছে নিয়েছেন মাইকেল ভনকে।

স্টিভ ওয়াহর অধীনে খেলেছেন সবচেয়ে বেশি ম্যাচ, এরপরও ওয়ার্ন অস্ট্রেলিয়ার সেরা টেস্ট একাদশের অধিনায়ক বেছে নিয়েছিলেন অ্যালান বোর্ডারকে। এবার অ্যাশেজে যাদের বিপক্ষে খেলেছেন তাদের মধ্যে থেকে সেরা দল গঠন করেছেন তিনি। ভনের নেতৃত্বে রেখেছেন গ্রাহাম গুচ, কেভিন পিটারসেন ও অ্যান্ড্রু ফ্লিনটফের মতো তারকাদের।

১৫ বছরের অ্যাশেজ ক্যারিয়ারে প্রতিযোগিতাটির সর্বোচ্চ উইকেট শিকারি বোলার ওয়ার্ন। মর্যাদার এই লড়াই থেকে ১৯৫ উইকেট নেওয়া লেগ স্পিনার চিরশত্রুদের সেরা অধিনায়ক নির্বাচন প্রসঙ্গে বলেছেন, ‘যাদের বিপক্ষে আমি খেলেছি, সেই ইংল্যান্ড দলে আমার সেরা অধিনায়ক মাইকেল ভন।’

ভনকে অধিনায়ক করে গড়া একাদশে ওপেনার গ্রাহাম গুচ ও অ্যান্ড্রু স্ট্রাউস। ওয়ান ডাউনে অধিনায়ক ভন। চার নম্বরে কেভিন পিটারসেন, পাঁচ থেকে সাত নম্বরে যথাক্রমে নাসের হুসাইন, অ্যালেক স্টুয়ার্ট ও ফ্লিনটফ। একমাত্র স্পিনার হিসেবে আছেন অ্যাশলে জাইস। আর ফ্লিনটফের সঙ্গে পেস আক্রমণে আছেন ড্যারেন গফ, স্টিভ হার্মিসন ও জেমস অ্যান্ডারসন। একই সঙ্গে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড মিলিয়ে ওয়ার্ন বেছে নিয়েছেন তার সেরা অ্যাশেজ একাদশও।
ওয়ার্নের ইংল্যান্ডের সেরা অ্যাশেজ একাদশ: গ্রাহাম গুচ, অ্যান্ড্রু স্ট্রাউস, মাইকেল ভন (অধিনায়ক), কেভিন পিটারসেন, নাসের হুসাইন, অ্যালেক স্টুয়ার্ট, অ্যান্ড্রু ফ্লিনটফ, অ্যাশলে জাইলস, ড্যারেন গফ, স্টিভ হার্মিসন, জেমস অ্যান্ডারসন।
ওয়ার্নের সেরা অ্যাশেজ একাদশ: ম্যাথু হেইডেন, গ্রাহাম গুচ, রিকি পন্টিং, মার্ক ওয়াহ, কেভিন পিটারসেন, অ্যালান বোর্ডার, অ্যাডাম গিলক্রিস্ট, অ্যান্ড্রু ফ্লিনটফ, টিম মে, ড্যারেন গফ, গ্লেন ম্যাকগ্রা।

/কেআর/

লাইভ

টপ