করোনায় বাতিল করা হলো উইম্বলডন

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:৫৪, এপ্রিল ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:০৭, এপ্রিল ০১, ২০২০

এ বছর হচ্ছে না উইম্বলডনকরোনাভাইরাস আতঙ্কে একে একে ২০২০ সালের প্রায় সব প্রতিযোগিতাই স্থগিত করা হচ্ছে। গুঞ্জন ছিল, এ বছরের উইম্বলডনও স্থগিত করার। কিন্তু অল ইংল্যান্ড ক্লাব সে পথে এগোয়নি, বাতিলই করে দিয়েছে ২০২০ সালের প্রতিযোগিতা। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবার বছরের তৃতীয় গ্র্যান্ড স্লাম বাতিল করা হলো।

বেশ কয়েকদিন ধরেই আলোচনায় উইম্বলডন। স্থগিত করার সঙ্গে বাতিল করার খবরও শোনা যাচ্ছিল ব্রিটিশ মিডিয়ায়। শেষ পর্যন্ত প্রতিযোগিতাটির আয়োজক অল ইংল্যান্ড ক্লাব এ বছর উইম্বলডন আয়োজন না করারই সিদ্ধান্ত নিয়েছে। আজ (বুধবার) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে তারা।
সূচি অনুযায়ী ২৯ জুন থেকে ১২ জুলাই হওয়ার কথা ছিল ২০২০ সালের উইম্বলডন । আয়োজকরা বিভিন্ন দিক থেকে চিন্তা করেছেন। তাদের আলোচনায় স্থগিত কিংবা পিছিয়ে দেওয়ার পরিকল্পনাও ছিল, কিন্তু বাতিল করাকেই সবচেয়ে সেরা সিদ্ধান্ত মনে হয়েছে তাদের।

ফ্রেঞ্চ ওপেন পিছিয়ে যাওয়ায় টেনিস মৌসুমের তৃতীয় গ্র্যান্ড স্লামও স্থগিত হওয়ার আশঙ্কা জন্মেছিল। কিন্তু গোটা বিশ্বে করোনা যেভাবে ছড়িয়ে পড়েছে, বিশেষ করে ইংল্যান্ডের অবস্থাও সুবিধাজনক নয়, তাই উইম্বলডন বাতিলেরই সিদ্ধান্ত নিয়েছে অল ইংল্যান্ড ক্লাব। এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘খুবই দুঃখজনক ব্যাপার যে, বিশ্বজুড়ে মহামারি রূপ নেওয়া করোনাভাইরাসে সবার সুরক্ষার কথা চিন্তা করে অল ইংল্যান্ড ক্লাব বোর্ড ও চ্যাম্পিয়নশিপ ম্যানেজমেন্ট কমিটি আজ ২০২০ সালের প্রতিযোগিতা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে।’

সামনের বছরের সূচিও জানিয়ে দেওয়া হয়েছে। এক বছর বন্ধ থাকার পর ২০২১ সালের উইম্বলডন হবে ২৮ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত। ১৮৭৭ সালে যাত্রা শুরুর পর শান্তিকালীন সময়ে কখনও বাতিল হয়নি টেনিসের বড় এই প্রতিযোগিতাটি। ১৯৪৫ সালে একবারই বাতিল হয়েছিল, তাও সেটি দ্বিতীয় বিশ্বযুদ্ধের কারণে।

/কেআর/

লাইভ

টপ