করোনাকালে বেতন কমে গেছে সাউথগেটের

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:৫৯, এপ্রিল ০৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:০৬, এপ্রিল ০৭, ২০২০

গ্যারেথ সাউথগেট। করোনাকালে ইংলিশ প্রিমিয়ার লিগে মানে-সালাহদের বেতন ৩০ শতাংশ কাটা হবে কিনা, এ নিয়ে আলোচনা চলছে এখনও। তবে ইংল্যান্ড দলের কোচ গ্যারেথ সাউথগেট বেতনের ৩০ শতাংশ কম নিতে রাজি হয়েছেন।

অবশ্য এমন পদক্ষেপ বাধ্য হয়েই নিতে হচ্ছে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনকে (এফএ)। করোনার কারণে খেলা বন্ধ থাকায় ১৫০ মিলিয়ন পাউন্ডের মতো লোকসানের মুখে পড়েছে তারা। তাই বার্ষিক যেখানে ৩ মিলিয়ন পাউন্ড বেতন পেতেন সাউথগেট। সেখানে এখন ৩০ শতাংশ কম নেবেন ইংলিশ কোচ। তার মতো নারী দলের কোচ ফিল নেভিলও সাময়িক ভিত্তিতে বেতন কম নিচ্ছেন ৩০ শতাংশ।

অবশ্য প্রিমিয়ার লিগের খেলোয়াড়দের বেতন কাটার বিষয়টি এখনও আলোচনাধীন। পেশাদার ফুটবলারদের অ্যাসোসিয়েশন এখনও এ নিয়ে আলোচনায় চালিয়ে যাচ্ছে।

এই বছরেই ইউরোর সেমিফাইনাল ও ফাইনাল হওয়ার কথা ছিল ওয়েম্বলিতে। করোনার কারণে সেটি স্থগিত হওয়াতে বড় আর্থিক ক্ষতির মুখেই পড়েছে এফএ। এই ক্ষতি পুষিয়ে নিতে এফএ প্রধান নির্বাহী মার্ক বালিংহাম জানিয়েছেন, যেসব স্টাফের বার্ষিক আয় ৫০ হাজার পাউন্ডের বেশি তাদের বেতন কর্তণের মুখে পড়তে হবে। যার হার থাকবে ৭.৫ শতাংশ থেকে ৩০ শতাংশ।

অবশ্য এই ক্ষতি শুধু ইংল্যান্ডেরই হচ্ছে না। ক্ষতি কমাতে সুইডিশ এফএ তো তাদের কোচ অ্যান্ডারসনকে সাময়িক ছুটিতে পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। মে মাসের শেষ পর্যন্ত এই ভাগ্য বরণ করতে হচ্ছে ৯০জন কর্মচারিকে। এর মধ্যে নারী দলের কোচ পিটার গেরহার্ডসনও আছেন।

/এফআইআর/

লাইভ

টপ