বায়ার্নে নয়্যারের নতুন চুক্তি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০০:৫৪, মে ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ০১:০১, মে ২১, ২০২০

ম্যানুয়েল নয়্যারবায়ার্ন মিউনিখের সঙ্গে তার বর্তমান চুক্তিটি ছিল ২০২১ সালের জুন পর্যন্ত। শোনা যাচ্ছিল, আগামী মৌসুমেই তার গায়ে উঠতে পারে চেলসির জার্সি। কথাবার্তা নাকি অনেকদূর এগিয়েও ছিল। কিন্তু না, শেষ পর্যন্ত ম্যানুয়েল নয়্যার থেকে গেলেন বায়ার্নেই। আজ আরও দুই বছরের জন্য চুক্তি বাড়িয়ে নিয়েছেন বায়ার্ন অধিনায়ক। নতুন চুক্তিটির মেয়াদ ২০২৩ সালের জুন পর্যন্ত।

৩৪ বছর বয়সী নয়্যার শালকে থেকে ২০১১ সালে যোগ দেন বায়ার্নে। এই ক্লাবে এসে জিতেছেন সাতটি বুন্দেসলিগা শিরোপা, একটি চ্যাম্পিয়নস লিগ, বিশ্বকাপ ২০১৪। আধুনিক যুগের অন্যতম সেরা এই গোলকিপার নতুন চুক্তিতে সই করে বলেছেন, ‘লকডাউনের সপ্তাহগুলোতে আমি কোনও সিদ্ধান্ত নিতে চাইনি, কারণ কেউই আমরা জানতাম না বুন্দেসলিগা আদৌ আবার শুরু হতে পারবে কি না। এখন যেহেতু বিষয়টার সমাধান হয়ে গেছে, আমি গভীর আশাবাদ নিয়ে ভবিষ্যতের দিকে তাকাচ্ছি। আমি বাভারিয়ায় খুব সচ্ছন্দ বোধ করি। বায়ার্ন আগেও বিশ্বের অন্যতম সেরা ফুটবল-ঠিকানা ছিল, এখনও আছে, ভবিষ্যতেও থাকবে।’ নয়্যারের বায়ার্নে থেকে যাওয়ার সিদ্ধান্তে দারুণ খুশি ক্লাবটির সিইও জার্মানির ফুটবল কিংবদন্তি কার্ল হেইঞ্জ রুমেনিগে, ‘ম্যানুয়েল বিশ্বের সেরা গোলকিপার এবং আমাদের অধিনায়ক।’

আগামী মৌসুমে গোলবারের নিচে ‘বায়ার্নের ভবিষ্যৎ’ হিসেবে যোগ দিচ্ছেন আলেক্সান্ডার ন্যুবেল। জার্মানির অনূর্ধ্ব-২১ দলের গোলকিপার পাঁচ বছরের চুক্তিতে আসছেন ওই ‘গোলকিপার উৎপাদনকারী ক্লাব’ শালকে থেকেই।

/পিকে/

লাইভ

টপ