রুট ফিরলেন, অ্যান্ডারসন-উডকে বিশ্রাম

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০১:৫০, জুলাই ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:০৮, জুলাই ১৬, ২০২০

হয়তো ওল্ড ট্রাফোর্ডে একাদশে থাকছেন ব্রড পিতৃত্বকালীন ছুটি কাটিয়ে জো রুট ফিরেছেন সিরিজের দ্বিতীয় টেস্টে। অধিনায়ককে জায়গা করে দিতে ওল্ড ট্রাফোর্ড টেস্টে জায়গা হারালেন জো ডেনলি। সাউদাম্পটন টেস্টে  ১৮ ও ২৯ করা ডেনলির ব্যাটিং যেভাবে সমালোচিত হয়েছে, তাতে এই মিডলঅর্ডার ব্যাটসম্যান একেবারেই জায়গা না হারালেও দীর্ঘ সময়ের জন্য যে আড়ালে যাচ্ছেন সেটি নিশ্চিত। আগের টেস্টের একাদশে জায়গা না পাওয়ায় ক্ষুব্ধ স্টুয়ার্ট ব্রড আছেন। অধিনায়ক যেমনটি বলেছেন তাতে হয়তো ওল্ড ট্রাফোর্ডে থাকছেন ৪৮৫টি টেস্ট উইকেটের মালিক।

ফাস্ট বোলার মার্ক উড যে ওল্ড ট্রাফোর্ডে থাকবেন না সেই আভাস পাওয়া যাচ্ছিল আগে থেকেই। সবাইকে অবাক করে ইংল্যান্ড নির্বাচকেরা বাদ দিয়েছেন টেস্ট ইতিহাসের সবেচেয়ে বেশি ৫৮৭ উইকেট শিকারী পেসার  জেমস অ্যান্ডারসনকে। যদিও বুধবার ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) বিবৃতিতে বলা হয়েছে, অ্যান্ডারসন ও উডকে বিশ্রাম দেওয়া হয়েছে। এদের দুজনের জায়গায় ১৩ সদস্যের স্কোয়াডে নেওয়া হয়েছে বাঁহাতি পেসার স্যাম কারেন এবং একেবারেই নতুন মুখ সারের সিমার ওলি রবিনসনকে।

‘জো (ডেনলি)  বেশ কিছুদিন ধরে আমাদের জন্য দারুণ পারফরম্যান্স করেছে এবং আমি মনে করি দুবার সুযোগ পেয়েও ইনিংস বড় করতে না পারার হতাশা অন্য কারোর চেয়ে তার কম নয়। তবে তার সুযোগ শেষ হয়ে যায়নি। আমি নিশ্চিত, আবার সুযোগ পেলে সেটি সে লুফে নেওয়ার জন্য মরিয়া থাকবে।’

ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্টে মুখোমুখি হচ্ছে বৃহস্পতিবার থেকে। সাউদাম্পটনে জিতে তিন টেস্টের সিরিজে এগিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

ইংল্যান্ড স্কোয়াড: জো রুট (অধিনায়ক), ররি বার্নস, ডম সিবলি, জফরা আর্চার, ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার (উইকেটকিপার), জ্যাক ক্রলি, স্যাম কারেন, ওলি পোপ, ওলি রবিনসন, বেন স্টোকস, ক্রিস ওকস।

/পিকে/

লাইভ

টপ