প্রতিষ্ঠাতা শেখ কামালের জন্মদিনে আবাহনীর আয়োজন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:২০, আগস্ট ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:২৬, আগস্ট ০৩, ২০২০

মাত্র ২৩ বছর বয়সে দেশের প্রথম আধুনিক ক্লাবের জন্ম দিয়েছিলেন শেখ কামাল। তার হাতে ১৯৭২ সালে গড়া আবাহনী লিমিটেড এখন পর্যন্ত দেশে ও দেশের বাইরে  কম সুনাম অর্জন করেনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে ও ক্লাবটির প্রতিষ্ঠাতা শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী আগামী বুধবার। ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন শেখ কামাল। নানা আয়োজনে তার জন্মদিন উদযাপন করতে যাচ্ছে আবাহনী।

বেঁচে থাকলে হয়তো আবাহনী তথা বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে আরও সামনের দিকে এগিয়ে নিতে পারতেন শেখ কামাল। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালোরাতে মাত্র ২৬ বছর বয়সে বাবা-মা ভাইসহ পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তাকে নির্মমভাবে হত্যা করে পাপিষ্ঠ ঘাতকেরা।

অতীতের ধারাবাহিকতায় এবারও আবাহনী শেখ কামালের জন্মদিন যথাযথ মর্যাদায় পালন করবে। তবে বর্তমান করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে হবে এই আয়োজন।

আবাহনী লিমিটেডের ভারপ্রাপ্ত ডিরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৫ আগস্ট ক্লাব প্রাঙ্গনে সকাল থেকে দিনব্যাপী নানা কর্মসূচিতে শেখ কামালের জন্মদিন পালন করা হবে।

মঙ্গলবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে ক্লাব ভবনে স্থাপিত শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পরিচালক, কর্মকর্তা ও খেলোয়াড়েরা মাল্যদানদান করবেন। তারপর তার রুহের মাগফেরাত কামনা করে হবে বিশেষ মোনাজাত।

এছাড়া দিনব্যাপী কোরআন তেলাওয়াত হয়ে বিকাল ৫টায় শহীদের বর্ণাঢ্য কর্মবহুল জীবনের ওপর ভার্চুয়াল আলোচনা ও স্মতিচারণ করা হবে। বাদ আছর হবে দোয়া মাহফিল।

অনুষ্ঠানে সবাইকে সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে শরীক হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

 

/টিএ/পিকে/

লাইভ

টপ